ভিপি নুরসহ ৬ জনের গ্রেফতার চেয়ে আবেদন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয় জনের বিরুদ্ধে লালবাগ থানার দায়ের করা মামলার আসামিদের গ্রেফতারের নির্দেশনা চেয়ে আদালতে আবেদন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষার্থী।
গতকাল রোববার ওই শিক্ষার্থী ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে এ আবেদন করেন। শুনানি শেষে বিচারক নথি পর্যালোচনা করে পরে আদেশ দেবেন বলে জানান। এসব তথ্য গণমাধ্যমেকে জানিয়েছেন বাদীর আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরন। তিনি বলেন,‘অজ্ঞাত কারণে পুলিশ এখনও এরকম একটি মামলার আসামিদের গ্রেফতার না করার ফলে বাদী চরম নিরপত্তাহীনতায় ভুগছেন। আসামিরা গ্রেফতার না হলে মামলার তদন্ত প্রভাবিত হওয়ায় সম্ভবনার কথাও তিনি জানান। সেক্ষেত্রে বাদী ন্যায়বিচার থেকে বঞ্চিত হতে পারেন।’ বাদীর আইনজীবী আরো বলেন, ‘বাদী আসামিদের বিরুদ্ধে পৃথক ৩টি মামলা দায়ের করলেও আইনশৃঙ্খলা বাহিনী আসামিদের গ্রেফতার না করে উদাসীনতার পরিচয় দিয়ে যাচ্ছে।’ বাদী গতকাল রোববার আদালতে হাজির ছিলেন।

উল্লেখ্য, গত ২০শে সেপ্টেম্বর লালবাগ থানায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ছয় জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। পরের দিন ২১ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেন।

এ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয় জনকে আসামি করা হয়। মামলার অপর আসামিরা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নাজমুল হুদা (২৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল বাকি(২৩)।

এরপর গত ২১শে সেপ্টেম্বর বাদী কোতোয়ালি থানায় একই অভিযোগে আরেকটি মামলা দায়ের করেন।