শুভ জন্মদিন মাশরাফি ও সাহেল মর্তুজা

আজ ৫ অক্টোবর দেশের ক্রিকেট ইতিহাসের সফলতম অধিনায়ক ও পেসার মাশরাফি বিন মর্তুজার ৩৭তম জন্মদিন। ১৯৮৩ সালের ৫ অক্টোবর তারিখের নড়াইলে জন্মগ্রহণ করেছেন বর্তমানে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। দেশের অন্যতম জনপ্রিয় এ ক্রিকেটার জীবনের ৩৭ বসন্ত কাটিয়ে ৩৮তম বছরে পা দিলেন।

পরিসংখ্যানের বিচারে সীমিত ওভারের ক্রিকেটে তিনিই সর্বকালের সেরা অধিনায়ক। শেষপ্রান্তে চলে এসেছেন ক্যারিয়ারের। হয়তো খেলবেন আর গুটিকতক ম্যাচ। সৰ্বশেষ বিশ্বকাপে ভালো করতে না পারায় ক্রিকেটভক্তদের একাংশ তার ওপর হয়তো নাখোশ। তবে বাংলাদেশের ক্রিকেটকে প্রায় ২০ বছরের খেলোয়াড়ি জীবনে যা দিয়েছেন, তা তাকে পরিণত করেছে কোটি হৃদয়ের ভালোবাসায়।

ক্রিকেটকে আনুষ্ঠানিক বিদায় জানানোর আগেই যোগ দিয়েছেন সক্রিয় রাজনীতিতে, লড়েছেন সৰ্বশেষ জাতীয় নির্বাচনে, সেখানে মাশরাফিকে নিতে হয়েছে নিজ জন্মস্থান এলাকার সংসদ সদস্যের দায়িত্ব। নতুন এ পরিচয়ে সময় দিতে গিয়ে এখন ক্রিকেট থেকে খানিক দূরেই রয়েছেন মাশরাফি। তবে দেশের মানুষের কাছে সবসময়ই তিনি লড়াকু এক ক্রিকেটার হিসেবে পরিচিত।

খেলোয়াড় কিংবা অধিনায়ক হিসেবে দেশের ক্রিকেটে অনেক সাফল্যের রুপকার মাশরাফির জন্মদিনে তার প্রতি রইলো শুভেচ্ছা ও শুভকামনা। কাকতালীয় ভাবে ২০১৪ সালে এই একই দিনে জন্মগ্রহণ করেছে মাশরাফি বিন মুর্তজার দ্বিতীয় সন্তান সাহেল মর্তুজা। বাবা-পুত্রকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা।