ধর্ষককে রাজনৈতিক ট্যাগ দেবেন না : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ধর্ষণ এক ধরনের সন্ত্রাস, আর সন্ত্রাসের কোনো রাজনৈতিক দল থাকতে পারে না। সুতরাং কোনো ঘটনা ঘটলেই রাজনৈতিক ট্যাগ দিতে যাবেন না। এতে করে বিচার প্রক্রিয়া বাধাগ্রস্ত হয়। জনাব ওবায়দুল কাদের আজ মঙ্গলবার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের সভাপতিমণ্ডলীর এক সভায় যোগ দিয়ে এসব মন্তব্য করেন।

তিনি আরও বলেন, “সরকার স্বপ্রণোদিত হয়ে সব অপরাধের বিরুদ্ধে বিচার কার্যক্রম শুরু করেছে। ধর্ষণের প্রত্যেকটি ঘটনাতেই অপরাধীরা শাস্তি পাচ্ছে, কারো প্রতি সরকার পক্ষপাত দেখায়নি। অপরাধী যত বড় নেতাই হোক তাকে বিচারের আওতায় আনা হবে। রাতারাতি তো আর বিচার প্রক্রিয়া শেষ হয়ে যায় না, তাই অপেক্ষা করতে হবে। কোনো ঘটনা ঘটলেই তা নিয়ে রাজনীতি করার কিছু নেই। ধর্ষণ ইস্যুতে বিচারটাই শেষ কথা নয়, পাশাপাশি সামাজিকভাবেও প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমি সবাইকে এ ব্যাপারে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই”।

এদিকে আজও দেশের বিভিন্ন স্থানে নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বেঁধে বিবস্ত্র করে বর্বর নির্যাতন এবং ভিডিও ধারণ করে তা প্রকাশের ঘটনায় প্রতিবাদ হচ্ছে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী ৬ আসামিকে গ্রেফতার করেছে। নির্যাতনের শিকার ওই নারী ভিডিওটি ভাইরাল হওয়ার পর বেগমগঞ্জ থানায় দুটি মামলা দায়ের করেন। একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে, অন্যটি পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে। ৯ জনকে আসামি করা হয়েছে দুটি মামলাতেই।