টি-১০ লিগে তাসকিন ছাড়া ছয় ক্রিকেটার পেলো ছাড়পত্র

পুরানো ছবি

চলতি মাসের ২৮ জানুয়ারি থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া টি-টেন লিগে দল পাওয়া ক্রিকেটারদের অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু পেসার তাসকিন আহমেদকে দেওয়া হয়নি অনুমতি। ক্যারিবিয়দের বিপক্ষে দুই টেস্টের সিরিজে বাংলাদেশ দলে বিবেচনাধীন থাকায় পেসার তাসকিন আহমেদ টি-টেন লিগে খেলার আগ্রহ প্রকাশ করেননি।

বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জানান, ‘তাসকিন ছাড়া সব খেলোয়াড়কে আমরা অনাপত্তিপত্র দিয়েছি। টেস্ট সিরিজে তাসকিন আমাদের বিবেচনায় আছে তাই তাকে ছাড়পত্র দেওয়া হয়নি।’ গত ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত নিলামে তাসকিনকে দলে নিয়েছিল মারাঠা অ্যারাবিয়ান্স।

কিন্তু তাসকিনকে না পাওয়ায় তার পরিবর্তে বাংলাদেশ স্পিন অল রাউন্ডার সোহাগ গাজিকে দলে টেনেছে। একই দলে আছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও পেসার মুক্তার আলী। এছাড়া নাসির হোসেনকে দলে নিয়েছে পুনে ডেভিলস। বেঙ্গল টাইগার্স দলে নিয়েছে দুই তরুণ স্পিন অলরাউন্ডার আফিফ হোসেন ও মেহেদি হাসানকে।

ইতোমধ্যেই নাসির, সোহাগ ও মুক্তার আলীরা দুবাই পৌঁছে গেছেন। দেশ ছেড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকতও। উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডে দলে থাকা আফিফ হোসেন ও মেহেদি হাসান তিন ম্যাচ সিরিজ শেষে দেশ ছাড়বেন। ২০১৭ সালে শুরু হওয়া এই টুর্নামেন্টে এবার অংশ নিচ্ছে মোট আটটি দল। দলগুলো হলো- বাংলা টাইগার্স, মারাঠা অ্যারাবিয়ান্স, দিল্লি বুলস, কালান্দার্স, ডেকান গ্ল্যাডিয়েটরস, পুনে ডেভিলস, টিম আবু ধাবি এবং নর্দার্ন ওয়ারিয়র্স।