Home পরিবেশ বৃষ্টির সম্ভাবনা

বৃষ্টির সম্ভাবনা

- Advertisement -

টানা কয়েক দিন ভ্যাপসা গরমের পর আগামীকাল বুধবার থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া অফিস জানিয়েছে, টাঙ্গাইল, মাদারীপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, নোয়াখালী, রাঙামাটি, বরিশাল এবং পটুয়াখালী অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা, নোয়াখালী ও রাঙামাটি অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা বিভাগে দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

- Advertisement -

এছাড়া দেশের অন্যত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এই সময়ে বৃষ্টিপাতের কার্যশক্তি বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, দেশের উত্তরাঞ্চলে বেশি বৃষ্টিপাত হচ্ছে। তবে গতকালও ঢাকার বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি হয়েছে এবং বুধবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।’

- Advertisement -