Home খেলা বারবার প্রশ্ন করেও সাকিবকে হিন্দি বলাতে পারলেন না উপস্থাপক!

বারবার প্রশ্ন করেও সাকিবকে হিন্দি বলাতে পারলেন না উপস্থাপক!

- Advertisement -

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরে অংশ নিতে বর্তমানে ভারতে অবস্থান করছেন বাংলাদেশ জাতীয় টেস্ট ও টি-২০ দলের অধিনায়ক সাকিব আল হাসান। আসরটিতে মাত্র একটি ম্যাচে অংশ নিয়েছেন তিনি। তবে ঠিকই দলের প্রচার প্রচারণায় অংশ নিচ্ছেন নিয়মিত। 

সম্প্রতি হায়দরাবাদের কোচ ভিভিএস লক্ষণ ও অলরাউন্ডার বিজয় শংকরের সাথে ক্রীড়া বিষয়ক ইউটিউব আলোচনার অনুষ্ঠান স্পোর্টস টকে দেখা যায় সাকিব আল হাসানকে। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা কথা বলেন সাকিব।

- Advertisement -

অনুষ্ঠানে উপস্থাপক সাকিবকে প্রশ্ন করেন হিন্দিতে। কিন্তু উত্তর তিনি হিন্দিতে না দিয়ে ইংরেজিতে দেন। সাকিবকে তার কথার মাঝে পুনরায় হিন্দিতে প্রশ্ন করেন উপস্থাপক তার ইংরেজি উত্তর শোনার পরও। তবে এইবারও সাকিব ইংরেজিতেই উত্তর দেন।

আইপিএলে খেলা দক্ষিণ এশিয়ান খেলোয়াড়দের প্রায়ই হিন্দিতে প্রশ্ন করতে দেখা যায় আইপিএলের বিভিন্ন অনুষ্ঠানে । গত বছর আফগানিস্তানের রশিদ খানকেও বিভিন্ন অনুষ্ঠানে হিন্দিতে প্রশ্ন করা হয়।

পশতু ভাষায় কথা বলা ও ভালো ইংরেজি জানা রশিদ খানও ইংরেজিতে উত্তর না দিয়ে বেশ ভালো হিন্দিতেই অনুষ্ঠান গুলোতে প্রশ্নের উত্তর দেন। তবে হিন্দি বোঝার পরও রশিদের পথে না হেটে সাকিবের ইংরেজিতে উত্তর দেয়া বেশ প্রশংসনীয়। প্রশ্ন রয়েই যায় আন্তর্জাতিক খেলোয়াড় হওয়ার পরও কেন বারবার ভারতীয় সাংবাদিকেরা বাংলাদেশী খেলোয়াড়দের হিন্দিতে প্রশ্ন করেন?

এইদিকে অনুষ্ঠানে সাকিব দলে জায়গা না পাওয়ার ব্যাপারে জানান ” অবশ্যই এটা ব্যক্তিগতভাবে চিন্তা করলে বেশ হতাশাজনক। তবে আপনাকে একই সময় এটাও বুঝতে হবে এইবছর আমাদের যেই দল রয়েছে তা বেশ শক্তিশালী। এই স্কোয়াড দিয়ে ৬ -৭টি ভিন্ন কম্বিনেশনের দল তৈরী করতে হবে। সকল বিদেশী খেলোয়াড়েরা ভালো করছে। তাই আমাকেও আমার সুযোগের অপেক্ষায় থাকতে হবে এবং যখনই সুযোগ পাই তখন ভালো পারফরম্যান্স করার চেষ্টা করতে হবে। আমি অবশ্যই চাইবো অরেঞ্জ আর্মি সবসময় ভালো খেলে জয়ের ধারায় বজায় থাকুক “।

- Advertisement -