যুবলীগের উদ্যোগে বেলজিয়ামে ‘মহান বিজয় দিবস’ উদযাপন

‘মহান বিজয় দিবস’ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ বেলজিয়াম শাখার উদ্যোগে এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হকের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সারোয়ার হোসেন। আর আলোচনা সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. সফেদ আশফাক আকন্দ তুহিন।

বক্তব্যের শুরুতে সভায় আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সারোয়ার হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি সহ ১৫ আগস্ট ও স্বাধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করেন। তিনি এরপর বলেন বর্তমান নেতৃত্বের কারণে যুবলীগ আগের যেকোনো সময়ের চেয়ে শক্তিশালী।

তিনি আরও বলেন, এরই ধারাবাহিকতায় বেলজিয়াম আওয়ামী যুবলীগও শক্তিশালী একটি শাখা। বেলজিয়াম যুবলীগের বিভিন্ন ধরনের সাংগঠনিক কাজে আমরা মুগ্ধ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলজিয়াম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ও বেলজিয়াম আওয়ামী লীগের উপদেষ্টা খোকন শরিফ। বেলজিয়াম যুবলীগের প্রচার সম্পাদক মো. আরিফ উদ্দিন, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, শিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক এ বি এম মোস্তাফিজ উল আলম, ক্রীড়া সম্পাদক সাইফুস শাকুর শুভ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম রনি, সদস্য তানভীর আহমেদ, জাকারিয়া কাওসার সোহেল, কৌশিক আহমেদ হিমু, রাফি রহিম, মহিউদ্দিন মাসুদ, জুবায়ের চৌধুরী, আহসান হাবীব সহ আরও অনেকে।