রাজশাহীর সঙ্গে সারাদেশের ৯ ঘণ্টা পর রেল যোগাযোগ চালু

রাজশাহীর সঙ্গে সারাদেশের ৯ ঘণ্টা পর রেল যোগাযোগ চালু
ফাইল ছবি

প্রায় নয় ঘণ্টা পর রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু হয়েছে। গতকাল সোমবার রাতে রাজশাহী থেকে পঞ্চগড়গামী বাংলাবান্দা এক্সপ্রেস ট্রেনটি চারঘাটের সরদহ স্টেশনের অদূরে লাইনচ্যুত হয়। রাত ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এর ফলে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিল।

এরপর ইশ্বরদী থেকে রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে রাতভর উদ্ধার কাজ চালায়। মঙ্গলবার ভোরে লাইনচ্যুত হওয়া বগিটি উদ্ধারে সক্ষম হয়। এরপর মঙ্গলবার সকাল ৭টার দিকে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার জানান, বাংলাবান্দা ট্রেনটি রাত সাড়ে ৯টায় রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায়। ট্রেনটি চারঘাটের সরদহ স্টেশনের ১ নম্বর লাইনে ঢোকার সময় শেষের ‘ক’ বগিটি লাইনচ্যুত হয়ে ২ নম্বর লাইনের উপরে উঠে যায়। এ ঘটনায় কেউ হতাহত হননি। তবে এ দুর্ঘটনার পর সারাদেশের সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

লাইন ক্লিয়ার হওয়ায় রাজশাহী থেকে ঢাকাগামী বনলতা এক্সপ্রেস মঙ্গলবার সকালে ছেড়ে যায়। আর সোমবার রাতে আটকে পড়া চিলাহাটি থেকে রাজশাহীগামী তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায় বলে জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের এ শীর্ষ কর্মকর্তা।