টঙ্গীতে রেলওয়ে কর্মীদের রেলপথ অবরোধ

টঙ্গীতে রেলওয়ে কর্মীদের রেলপথ অবরোধ
সংগৃহীত ছবি

রেলওয়ে কর্মীরা রেলওয়ের অনিয়মিত শ্রমিক ছাঁটাই ও আউটসোর্সিং প্রথায় শ্রমিক নিয়োগ না করার দাবিতে ধীরাশ্রম ও টঙ্গীতে রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেছে। যার ফলে রাজধানীর সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

সোমবার দুপুরে রেলওয়ে কর্মীরা রেলপথ অবরোধ ও বিক্ষোভ করে। পরে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে আন্দোলন থেকে সরে গেলে ট্রেন চলাচল শুরু হয়।

এ প্রসঙ্গে টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুর রাকিব জানান, অনিয়মিত রেলওয়ে শ্রমিকদের ছাঁটাই না করে ও ঠিকাদারের মাধ্যমে আউটসোসিং জনবল নিয়োগের প্রতিবাদে মানববন্ধন করে রেলওয়ের অনিয়মিত কর্মীরা। এক পর্যায়ে তারা ঢাকা-জয়দেবপুর রেললাইন অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এ সময় বিভিন্ন রুটের ট্রেন ভিন্ন ভিন্ন স্টেশনে যাত্রা বিরতি করে। পরবর্তীতে কর্তৃপক্ষ আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করে নেন তারা। বর্তমানে ঢাকার সাথে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

রেলপথ অবরোধে ঢাকা-জয়দেবপুর রুটে ঢাকা কমিউটার, ব্রহ্মপুত্র এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস, তিতাস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, অগ্নিবীণা এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, জয়ন্তিকা এক্সপ্রেস, হাওড় এক্সপ্রেস, সুবর্ণ এক্সপ্রেস, ভাওয়াল এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।