সাবেক সংসদ বদির বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সুপারিশ

সাবেক সংসদ বদির বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সুপারিশ
উখিয়া-টেকনাফের আলোচিত সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি - ফাইল ছবি

উখিয়া-টেকনাফের আলোচিত সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি কর্তৃক আওয়ামী লীগ নেতা পেটানোর ঘটনায় টেকনাফ উপজেলা আওয়ামী লীগ নিন্দা জানিয়েছে। সেই সাথে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে বদির বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতেও আবেদন জানানো হয়েছে। গতকাল শনিবার রাতে সাংগঠনিক সভা শেষে টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

ইকবাল চৌধুরী জানিয়েছেন, গতকাল শনিবার বিকাল তিনটা থেকে রাত ৮টা পর্যন্ত টেকনাফ পৌর এলাকার মিল্কি রিসোর্টে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার জাহিদ হোসেনের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের পূর্বনির্ধারিত সভা অনুষ্ঠিত হয়। গত শুক্রবার সন্ধ্যায় টেকনাফ উপজেলা হলরুমে পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় আওয়ামী লীগ নেতাদের পেটানোর বিষয়টি সভায় আলোচনা এবং রেজুলেশনের মাধ্যমে নিন্দা জানানো হয়। একই সঙ্গে আবদুর রহমান বদির বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য আ. লীগের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

তবে জানা গেছে, সভায় প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মজিবুর রহমান বক্তব্য রাখলেও আবদুর রহমান বদি কর্তৃক আওয়ামী লীগ নেতা পেটানোর ঘটনায় কোনো কথা বলেননি তিনি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ জেলা পর্যায়ের কয়েকজন নেতা উক্ত সভায় বক্তব্য রাখলেও এ ব্যাপারে কোনো বক্তব্য বা মন্তব্য করেননি বলে সভায় উপস্থিত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর জানিয়েছেন।

টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী জানান, জেলা আওয়ামী লীগের নেতারা ইফতারের পূর্বে বক্তব্য দিয়ে চলে যান। এরপর রাত ৮টা পর্যন্ত চলে উপজেলা আওয়ামী লীগের সভা। সেখানে আবদুর রহমান বদি কর্তৃক আওয়ামী লীগ নেতা পেটানোর ঘটনায় নিন্দা জানিয়ে সভার সিদ্ধান্ত রেজুলেশন আকারে গ্রহণ করে দলের কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হয়। সেখানে তার বিরুদ্ধে দলীয় ভাবে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশও করা হয় বলে জানান এ আওয়ামী লীগ নেতা।