পয়েন্ট ভাগাভাগি, বাংলাদেশের বড় ক্ষতিই হয়ে গেল কি?

ব্রিস্টলের আকাশে মঙ্গলবার স্থানীয় সময় ভোর থেকেই ছিল বৃষ্টি। যে কারণে এদিন বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মাঠে গড়ানো নিয়ে তৈরি হয়েছে চরম অনিশ্চয়তা। শেষ পর্যন্ত সেটাই সত্যি হয়েছে। কোন বল না গড়াতেই ম্যাচটি (স্থানীয় সময় দুপুর ২টা) পরিত্যক্ত হয়ে গেল।

মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে জেতার আশায় করেছিল বাংলাদেশ। তাতে সেমিফাইনালে ওঠার পথে একটু হলেও এগিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হতো টিম টাইগার্সদের। কিন্তু তেমনটি আপাতত হতে দিল না ব্রিস্টলের বেরশিক বৃষ্টি। তবে এক পয়েন্ট পেয়েছে মাশরাফি বিন মর্তুজার দল।

শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ দেখায় বাংলাদেশ জিতেছিল বড় ব্যবধানে। যে কারণে মঙ্গলবার মাঠে নামার আগে প্রতিপক্ষের চেয়ে বেশ সুবিদাজনক অবস্থায় ছিল টাইগাররা। তাই মাশরাফিরা আশায় বুক বেঁধেছিলেন পূর্ণ ২ পয়েন্ট পাওয়ার। কিন্তু তেমনটি হয়নি। উল্টো পয়েন্ট ভাগাভাগি করে নেওয়ায় জমেছে হতাশা।

এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে ৪ ম্যাচে ১ জয় ও ২ হারে ৩ পয়েন্ট নিয়ে পাকিস্তানকে পেছনে ফেলে সাত নম্বরে উঠে এসেছে বাংলাদেশ। অন্যদিকে এক ম্যাচ কম খেলা পাকিস্তানের পয়েন্টও সমান (-২.৪১) নেট রানরেটে পিছিয়ে আছে টাইগারদের (-০.৭১) চেয়ে। অন্যদিকে টানা দুই ম্যাচে ১ পয়েন্ট করে পাওয়া শ্রীলঙ্কা উঠে গেছে পাঁচ নম্বরে। ৪ ম্যাচে ১ জয় ও ১ হারে ৪ পয়েন্ট পেয়েছে দলটি।

লেটেস্টবিডিনিউজ/এসকেবি