নিউজিল্যান্ড সফরের আগে বড় দুঃসংবাদ পেল টাইগাররা

দুঃসময় সঙ্গ ছাড়ছে না বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। গেলো বছর অনেকটা সময় আঙুলের চোটে মাঠের বাইরে কাঁটাতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান স্তম্ভদের অন্যতম সাকিবকে। আবারও সেই আঙুলের ইনজুরিতে পড়লেন। আর এরই সঙ্গে বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের নিউজিল্যান্ড সফরের সম্ভাবনা শেষ হয়ে গেলো।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে ব্যাটিংয়ের সময় আবারও আঙুলে চোট পান। একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার একটি শর্ট বল লাগে বাঁহাতের অনামিকায়।

ম্যাচ শেষে স্ক্যানে ধরা পড়ে চিড়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়, মাসখানেকের মধ্যে আর মাঠে ফেরা হচ্ছে না সাকিবের। 

বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী সাকিবের ইনজুরি সম্পর্কে বলেন, ‘ম্যাচের পরেই সাকিবের এক্সরে করানো হয়েছে এবং আমরা নিশ্চিত হয়েছি তার আঙুলে চিড় আছে। এই চোট সেরে উঠতে কমপক্ষে তিন সপ্তাহ লেগে যাবে।’

শনিবার রাতেই মাশরাফি বিন মর্তুজা-তামিম ইকবালদের সঙ্গে নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল সাকিবের। সেখানে বুধবার নিজেদের প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি থেকে, দ্বিতীয়টি ৮ মার্চ থেকে। ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া শেষ টেস্টে হয়তো পাওয়া যেতে পারে সাকিবকে।

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে