ওমর সিভোরির রেকর্ডে ভাগ বসালেন রোনালদো

Cristiano Ronaldo

গত ম্যাচে পেনাল্টি মিস করায় যথেষ্ঠ সমালোচনা শুনতে হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোকে। জবাব দিতে পরের ম্যাচকেই বেছে নিয়েছেন এই পর্তুগিজ যুবরাজ। গতকাল রাতে ইতালিয়ান সিরি’এ লিগে পার্মার বিপক্ষে করেছেন জোড়া গোল।

তাতেই অনন্য এক অর্জন হলো সময়ের অন্যতম সেরা এই ফুটবল তারকার।ইতালিয়ান লিগের গত ৫৯ বছরের ইতিহাসে এক ক্যালেন্ডারে সর্বোচ্চ গোলের নজির গড়লেন জুভেন্টাস উইঙ্গার। রোনালদো ছুঁয়ে ফেললেন ওমর সিভোরিকে।

১৯৬১ সালে এক মৌসুমে ৩৩টি গোল করেছিলেন জুভেন্টাসের প্রাক্তন ফরওয়ার্ড। কাল রাতে এ বছরের ৩৩তম গোল করে পূর্বসূরির রেকর্ডে ভাগ বসালেন রোনালদো।

ইতালিয়ান লিগে এক বছরে অন্তত ৩৩টি গোল করা চতুর্থ ফুটবলার হিসেবে নিজের নাম প্রতিষ্ঠা করেছেন পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার। এক ক্যালেন্ডারে জুভেন্টাস দুই কিংবদন্তির চেয়ে বেশি গোল আছে দুজনের। ১৯৫০ সালে গানার নর্দাল ৩৬টি এবং ১৯৩৩ সালে ফেলিস বোরেল ৪১টি গোল করেছিলেন।

শীর্ষ দুজনকে টপকে যাওয়া রোনালদোর পক্ষে বেশ কঠিন। কারণ এ বছর আর মাত্র একটি ম্যাচ পাচ্ছেন তিনি। আগামী মঙ্গলবার ফিওরেন্তিনার জাল কাঁপালেই ওমরকে ছাড়িয়ে যাবেন ‘সিআর সেভেন’। দুইয়ে থাকা নর্দালকে টপকাতে হলে পর্তুগিজ যুবরাজের লাগবে চার গোল।