ক্রিশ্চিয়ানো রোনালদোকে প্রশংসায় ভাসালেন মেসি

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এবং পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর দখলে বর্তমান সময়ে ফুটবলের রাজত্ব। যদি এককভাবে চিন্তা করা হয় কে এগিয়ে আছেন- এই প্রশ্নের স্পষ্ট উত্তর দেওয়ার কেউ নেই। তবে এবার আর্জেন্টাইন ফুটবল জাদুকর সবাইকে অবাক করে দিয়ে পর্তুগীজ তারকার বন্দনায় মেতে উঠলে।

মেসি ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত বার্সেলোনাতেই আছেন। অপরদিকে, রোনালদো ম্যানচেস্টার সিটি, রিয়াল মাদ্রিদ পর্ব শেষ করে বর্তমানে ইতালির জুভেন্টাসের হয়ে খেলছেন। কোনো ক্লাবেই তিনি কম যাচ্ছেন না। নিজের নিদারুণ ফুটবলশৈলীতে একের পর এক উপহার দিয়ে যাচ্ছেন শিরোপা।

রোনালদোর নিজের নামের পাশে পাঁচটি ব্যালন ডি অর ট্রফি আছে ট্রফি। মোট ১২টি শিরোপা জিতেছেন ম্যানইউ, রিয়াল এবং জুভেন্টাসের হয়ে বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে। এ ছাড়াও মেসি, রোনালদিনিহোকে পেছনে ফেলে রবিবার (২৭ ডিসেম্বর) একুশ শতকের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এতো সব অর্জনের কারণে বার্সা অধিনায়ক তাকে প্রাপ্য সম্মান জানালেন।

মেসি বলেন, রোনালদো হল ফুটবলের বিজ্ঞাপন। বেশকিছু নামকরা অ্যাথলেট আছেন। যেমন, রাফায়েল নাদাল, রজার ফেদেরার, লি ব্রোন। সব ধরনের খেলাতেই এমন কেউ থাকেন, যারা নিজেদের পারফরম্যান্সের জন্য প্রশংসিত হয়ে থাকেন। ক্রিশ্চিয়ানো রোনালদো তাদের মতই একজন।