এসপি হলেন সানি ছানোয়ার

বাংলাদেশ পুলিশের ২৩৫ কর্মকর্তাকে অতিরিক্ত পুলিশ সুপার পদ থেকে পুলিশ সুপার (এসপি) পদমর্যাদায় পদোন্নতি দেয়া হয়েছে। ৭ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ অধি শাখা-১ এর উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ পদোন্নতি প্রদান করা হয়েছে। আদেশে প্রজ্ঞাপনের ২৩০ জনকে সুপার নিউমারির পদের বিপরীতে এসপি হিসেবে পদোন্নতি দেয়ার কথা উল্লেখ করা হয়েছে। দুটি পৃথক প্রজ্ঞাপনে (৫ ও ২৩০ জন) এ পদোন্নতি দেয়া হয়। প্রজ্ঞাপনটি অবিলম্বে কার্যকরের নির্দেশ দেয়া হয়েছে।

যারা পদোন্নতি পেয়ে পুলিশ সুপার (এসপি) হলেন সেই তালিকায় রয়েছেন সানি ছানোয়ার। আর এসপিতে পদোন্নতি পেয়ে মহান আল্লাহর দরবারে হাজার শুকরিয়া জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

আজ নিজের ফেসবুক পাতায় কৃতজ্ঞতা জানিয়ে এসপি সানি ছানোয়ার লিখেন,

প্রমোশন পেয়ে এসপি (পুলিশ সুপার) হলাম গতকাল…
আলহামদুলিল্লাহ।

আমি আনন্দিত এবং কৃতজ্ঞ।

একজন পুলিশ অফিসার হিসেবে যখন চাকুরীর এবং নিজের বয়স বাড়তে থাকে, তখন পদ-পদবীও বাড়ে – এটাই স্বাভাবিক। সেই হিসেবে বিসিএস (পুলিশ)-এ যোগদানের ১৩ বছর পর এই আকাঙ্ক্ষিত পদোন্নতি পেলাম। তাই, এই প্রাপ্তির আনন্দ আমার ঘনিষ্টজন, সহকর্মী এবং শুভানুধ্যায়ীদের সাথে ভাগাভাগি করে নিতে চাই। যাদের সহযোগিতা, দোয়া, ভালবাসা এবং অনুপ্রেরণা আমাকে পুলিশ পেশাজীবি হিসেবে গর্বিত হবার পথ বাতিয়েছে তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি।

আমি বাংলাদেশ পুলিশের এবং পাশাপাশি বোম্ব ডিসপোজাল ইউনিটের একজন সদস্য হিসেবে এভাবেই প্রতিশ্রুতিবদ্ধ থাকতে চাই যে, কোন পদ-পদবী নয় বরং অভিজ্ঞতার ভারে ভারী হয়ে দেশের জন্য আমার উপর অর্পিত দায়িত্ব পূর্বের মতই পালন করে যাব।

আমার এই পদোন্নতি এবং সম্মান প্রাপ্তির জন্য সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞ। তবে, আমার আইডল এবং পেশাগত জীবনের প্রিয় অভিবাবক Monirul Islam চীফ-সিটিটিসি, সেই সাথে আমার প্রিয় বস, সুরক্ষক এবং একজন ভাল মনের মানুষ Pralay Jourder ডিসি – সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিট-এর ঋণ কোন দিন শোধ করার নয়। আর, প্রিয় ব্যাচমেইট ও অন্যান্য অনেকের কাছেও কৃতজ্ঞ থাকব।

… হাজারো শুকরিয়া মহান আল্লাহর দরবারে।

লেটেস্টবিডিনিউজ.কম/কেএস