ছাত্রলীগ সুইডেন শাখার ত্রাণ বিতরণ

গতকাল ২১শে সেপ্টেম্বর বাংলাদেশ ছাত্রলীগ, সুইডেন শাখার প্রতিনিধি টাঙ্গাইলের ভূয়াপুর উপজেলার বন্যা দুর্গত এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ ও সহায়তা কর্মসূচি পালন করেছে। এ লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ, সুইডেন শাখার নেতা আরিফ হোসেন সুমন ও ফরহাদ রেজার নেতৃত্বে সুইডেন প্রবাসী ছাত্রলীগ নেতা ও কর্মীরা নিজ নিজ উপার্জনের একটি অংশ সংগ্রহ করে দেশে পাঠান। ত্রাণ বিতরণের সময় সার্বিকভাবে সহায়তা করেন টাঙ্গাইল জেলা ছাত্রলীগ নেতা ও কর্মীবৃন্দ। শুরু থেকেই এ কর্মসূচির সার্বিক দায়িত্ত্বে ছিলেন টাঙ্গাইলের কৃতি সন্তান বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির পরিবেশ বিষয়ক সম্পাদক হাবীবুল্লাহ বিপ্লব ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদ্দক ইমরান খান।টাংগাইলের ভূঞাপুর উপজেলার শুশুয়া উচ্চ বিদ্যালয় মাঠে চর রামাইল, বোরার বয়ড়া, বাসুদেব কোল, ও বানিয়া বাড়ি গ্রামের বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করা হয়।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, সুইডেন ছাত্রলীগ নেতা সুমন বলেন “আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সারা দিয়ে বরাবরই চেষ্টা করি দেশের জন্য কিছু করতে। দেশের যে কোনো পরিস্থিতিতে আমরা ছিলাম এবং ভবিষ্যতেও থাকবো।” সুইডেন ছাত্রলীগের আরেক পরিশ্রমী নেতা ফরহাদ রেজা বলেন “আমরা গর্বিত আমাদের কষ্টে উপার্জিত টাকার একটা অংশ এমন মহৎ একটি কাজে ব্যয় করতে পেরে। সেইসাথে ধন্যবাদ সুইডেন ছাত্রলীগের সকল নেতা কর্মীদের, তাদের উপার্জনের অংশ আমাদের কাছে পাঠাবার জন্য।” বাংলাদেশ ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইমরান খান প্রবাসের সকল শাখা কমিটিকে ভবিষ্যতে দেশের যে কোনো প্রয়োজনে সার্বিক সহায়তার জন্য উদারতা আহবান জানান।পরিবেশ বিষয়ক সম্পাদক হাবীবুল্লাহ বিপ্লব বলেন “প্রবাসে প্রায় ১ কোটির অধিক বাংলাদেশী আছেন। সবাই যদি উদার মনোভাব নিয়ে দেশের দুর্যোগের মুহূর্তে এগিয়ে আসেন তবে যে কোনো দুর্যোগ মোকাবেলা আমাদের পক্ষে সম্ভব।

ত্রাণ বিতরণ কার্যক্রম সফল করতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সদস্য টাঙ্গাইলের সন্তান নাইমুল হাসান লিটন, চৌধুরী স্বাক্ষর, টাংগাইল জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল, যুগ্ম আহ্বায়ক রনি আহমেদ, যুগ্ম আহ্বায়ক রাসেদুল হাসান জনি, গাজিপুর মহানগর ছাত্রলীগের কাজী মো: সাকির,ভূঞাপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সাজেরুল ইসলাম সনেট।

বাংলাদেশ সময় : ১৬১১ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ