‘ডাকসু নির্বাচনে তারেকের নির্দেশনাই মানবে ছাত্রদল’

ফাইল ছবি

বিএনপি ও জামায়াত দুই দলই সাম্প্রদায়িক এমন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আদর্শগতভাবে তারা কেউ কাউকে ছাড়বে বলে মনে হয় না’। আজ মঙ্গলবার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

এ সময়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ-ডাকসু নির্বাচনের ক্ষেত্রে ছাত্রদল তারেক রহমানের নির্দেশনাই মানবে- এমন ধারণা প্রকাশ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ।

সড়কে শৃঙ্খলা পুরোপুরি আনা সম্ভব হয়নি- স্বীকার করে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, ‘আমরা চেষ্টায় আছি তবে কাজটা সহজ না। এক্ষেত্রে সড়ক নিরাপত্তা কাউন্সিলে একটি কমিটি গঠন হবে। কমিটির সুপারিশের ভিত্তিতে কাজ করবো, প্রয়োজনে টাস্কফোর্সও গঠন করা হবে।‘

সড়কে বিশৃঙ্খলা দুর্ভাবনায় পরিণত হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, ‘মহাসড়কে ছোট ছোট যান চলাচলে লাগাম টানা যাচ্ছে না। এগুলো সবই নিরাপত্তা কাউন্সিলে গুরুত্ব পাবে।‘

ওবায়দুল কাদের বলেন, ‘রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরাও এখানে দায়ী। গরীবের জীবিকার অজুহাতে জীবন চলে যাওয়া কাম্য নয়।‘ এক্ষেত্রে, আইনের প্রয়োগ আরও কঠিন হওয়া দরকার বলে মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে