ফটিকছড়িতে সাংবাদিকের উপর নৃশংস সন্ত্রাসী হামলা

ফটিকছড়ির দৈনিক আজাদীর প্রতিনিধি আহত সোলেমান আকাশ

মোঃ ইফতেখার (চট্টগ্রাম প্রতিনিধি) : দৈনিক আজাদীর ফটিকছড়ি প্রতিনিধি সোলেমান আকাশের উপর নৃশংস হামলা চালিয়েছে মুখোশধারী সন্ত্রাসীরা। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার দক্ষিণ ফটিকছড়ির আজাদী বাজার থেকে মোটর সাইকেল যোগে বাজার সংলগ্ন বাড়ি ফেরার পথে ৮/৯ জন সশস্ত্র দুর্বৃত্ত তার উপর এলোপাথাড়ি হামলা চালায়।গুরুত্বর আহত আকাশকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত আকাশ জানান, দুর্বৃত্তরা ছিল মুখোশধারী। তারা তাকে দেখেই হামলা করে মোটর সাইকেল থেকে ফেলে দেয়। তারপর এলোপাথাড়ি হামলা শুরু করে। হামলার সময় আকাশের চিৎকারে বাজার ফেরত পথচারীদের ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়।  পথচারীরা না এলে সন্ত্রাসীরা তাকে হত্যা করে লাশ গুম করতো বলে জানায় আকাশ।

কারণ হামলাকারীদের ফেলে যাওয়া একটি চটের বস্তা ঘটনাস্থলে পাওয়া গেছে।
অস্ত্রধারী সন্ত্রাসী হামলায় তার হাত, পা সহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম হয়েছে । ভেঙ্গে গেছে হাত, বাম পা। স্থানীয়রা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠায়।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা শীলাব্রত বড়ুয়া বলেন, ফটিকছড়ি থেকে গুরুতর আহত সাংবাদিক আকাশকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরের বিভিন্ন অংশে আঘাত করা হয়েছে। বাম পা ভেঙ্গে গেছে।

জানাগেছে, ফটিকছড়িতে সড়ক নির্মানে অনিয়মের সংবাদ প্রকাশ করায় গত বছর প্রভাবশালী মহলের ইন্ধনে সাংবাদিক আকাশের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টের মামলায় আসামী করা হয়। তখন আকাশের পক্ষে মাঠে নামে চট্টগ্রামের সাংবাদিক সমাজ।  সাংবাদিকদের লাগাতার আন্দোলনের কারণে সে সময় মামলা প্রত্যাহার করতে বাধ্য চক্রটি।

এদিকে সাম্প্রতিক কিছু সাহসী সংবাদ প্রকাশ করায় একটি প্রভাবশালী মহল ক্ষুব্ধ ছিল বলে জানিয়েছেন হামলার শিকার সাংবাদিক আকাশ।

আকাশের উপর যারা হামলা চালিয়েছে সেসব দুর্বৃত্তকে চিহ্নিত করে আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজীসহ সাংবাদিক নেতারা। অন্যথায় চট্টগ্রামের সাংবাদিক সমাজ কঠোর থেকে কঠোরতর কর্মসূচি দিতে বাধ্য হবে।