অস্ট্রেলিয়ার মাটিতে আবার মুখ থুবড়ে পড়লো ভারতীয় ব্যাটিং

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনের শুরুটা মোটেও ভালো হলো না ভারতের। ব্যাটিংয়ে নেমেই অজি বোলারদের তোপের মুখে পড়েছে সফরকারীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৬ উইকেটে ১৩৭ রান করেছে তারা। পূজারা ৪২ ও রবিচন্দ্রন অশ্বিন ৩ রানে ক্রিজে রয়েছেন। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) টসে জিতে কোহলি প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন।

ব্যাটিংয়ে নেমেই দলীয় ৩ রানের মাথায় সাজঘরে ফিরে যান লোকেশ রাহুল। হ্যাজেলউডের বলে মাত্র ২ রান করে তৃতীয় স্লিপে অ্যারন ফিঞ্চের বলে আউট হন তিনি।

এরপর দলীয় ১৫ রানের মাথায় ফিরে যান আরেক ওপেনার মুরলী বিজয়। মাত্র ১১ রান করে মিচেল স্টার্কের বলে উইকেররক্ষক টিম পেইনের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

আশা করা হয়েছিল গতবারের মতো এবারও দলকে টেনে তুলবে বিরাট কোহলির ব্যাট। কিন্তু প্যাট কামিন্সের বলে মাত্র ৩ রান করার পরেই তৃতীয় স্লিপে উসমান খোয়াজার দুরন্ত ক্যাচ ফিরিয়ে দেয় বিরাটকে। একই অবস্থা সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানেরও।

১৩ বলে ৩১ রান করে দ্বিতীয় স্লিপে হ্যান্ডসকম্বের হাতে ধরা পড়েন তিনি। দলকে টেনে তোলার আশা জাগিয়েও ফিরে যান রোহিত শার্মা। ব্যক্তিগত ৩৭ রানে নাথান লায়নের বলে সাজঘরে ফেরেন তিনি।

সতীর্থদের এই আসা যাওয়ার মাঝেও নিজের টেস্ট মেজাজটা ধরে রেখেছেন চেতেশ্বর পূজারা। প্রথম রানটি নিতে তিনি খেলেন ৩০টি বল। ষষ্ঠ উইকেটে রিশাভ পান্তকে নিয়ে ৪১ রানের একটি জুটিও গড়েছিলেন।

কিন্তু ওই যে, ভারতীয় ব্যাটসম্যানদের তেড়েফুড়ে খেলার প্রবণতা! পান্তও ৩৮ বলে ২৫ রানের ওয়ানডেসুলভ এক ইনিংস খেলে নাথান লিয়নের শিকার হয়ে ফিরেছেন।

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে