আইপিএল মাঠে শিক্ষিকার সাথে অশালীন ব্যবহার

ভারতের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর আইপিএলে নারী নির্যাতনের অভিযোগ উঠেছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে অশালীন ব্যবহারের সম্মুখিন হয়েছেন এক নারী দর্শক। সেই ম্যাচে রোহিত শর্মা-মোস্তাফিজদের প্রতিপক্ষ ছিল দিল্লি।

ভারতীয় গণমাধ্যম বিষয়টি নিয়ে তেমনভাবে কোনো প্রতিবেদন প্রকাশ না করলেও পুরোটা চেপে যেতে পারেনি।

জানা যায়, ২২ বছর বয়সী এক নারী শিক্ষিকা ওই ম্যাচে তার ছাত্র-ছাত্রীদের নিয়ে ম্যাচ দেখতে গিয়েছিলেন। সেখানেই ২৬ বছর বয়সী এক পুরুষ তাকে একাধিকবার হেনস্তা করেন। পরে মুম্বাই পুলিশের দ্বারস্ত হন সেই শিক্ষিকা। পুলিশ হেনস্তাকারী লোকটিকে গ্রেফতারও করেছে।

তবে, পুলিশি তদন্ত চলায় অভিযোগকারী এবং গ্রেফতার হওয়া ব্যক্তির নাম প্রকাশ করেনি। মুম্বাই পুলিশের এক সদস্য জানিয়েছেন, তদন্তের খাতিরে আমরা তাদের নাম প্রকাশ্যে আনতে চাইছি না। স্টেডিয়ামের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা দেখেছে সেই নারী পানি কিনতে গেলে সেখানে এক ব্যক্তি তাকে হেনস্তা করছিল। নারীটি দৌড়ে পালাতে চাইলেও তাকে আটকে রাখা হচ্ছিল। পরে নারীটি আমাদের পুলিশ সদস্যদের কাছে সাহায্য চাইলে সেই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

তবে, অভিযোগ ওঠার পর খবর বের হয় ওই ম্যাচে স্টেডিয়ামের এক কর্মচারী কর্তৃক হেনস্থার শিকার হয়েছেন ওই নারী। অভিযুক্ত কর্মচারীকে গ্রেফতার করে পরবর্তী শুনানির জন্য আদালতে প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়ঃ ১৪১০ ঘণ্টা, ১৬ এপ্রিল, ২০১৮