Home অপরাধ বসুন্ধরা সিটিতে অভিযান: আলমাস ও মোস্তফা মার্টেও নকল কসমেটিক্স

বসুন্ধরা সিটিতে অভিযান: আলমাস ও মোস্তফা মার্টেও নকল কসমেটিক্স

- Advertisement -

নামি ব্র্যান্ডের নামে নকল কসমেটিক্স বিক্রির দায়ে সুপারশপ আলমাস, মোস্তফা মার্ট ও বিবিবি কসমেটিক্সসহ বসুন্ধরা সিটি মার্কেটের ৬টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ১০ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২০ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর পান্থপথে অবস্থিত বসুন্ধরা সিটিতে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। তথ্যটি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

- Advertisement -

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) – ১ এর সদস্যদের সহায়তায় অভিযানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

অভিযানে ঢাকার কেরানীগঞ্জ, জিঞ্জিরা, চকবাজার ও মৌলভীবাজার এলাকায় নামীদামী ব্র্যান্ডের নামে তৈরিকৃত নকল কসমেটিক ও ব্যাগ বিক্রয়ের অপরাধে সুপার শপ আলমাসকে ১ লাখ টাকা, মোস্তফা মার্টকে ১ লাখ টাকা, বিবিবি কসমেটিকসকে ১ লাখ টাকা, সেভলি কসমেটিকসকে ৫০ হাজার টাকা, নিউর কসমেটিক্সকে ৫০ হাজার টাকা এবং আমরিন ফ্যাশনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে আমরিন ফ্যাশনকে বন্ধ করে দেয়া হয়।

অভিযানের বিষয়ে সহকারি পরিচালক আব্দুল জব্বার বলেন, নকল ও ভেজাল পণ্যের বিরুদ্ধে বসুন্ধরা সিটিতে অভিযান চালানো হয়েছিল। অভিযানে দেখা যায় বিভিন্ন নামীদামী ব্র্যান্ডের নামে নকল পন্য বিক্রয় করছে সুপার শপ আলমাস ও মোস্তফা মার্টসহ ৬টি প্রতিষ্ঠান। এজন্য এসব প্রতিষ্ঠানকে ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে সতর্ক করা হয়েছে যাতে ভবিষ্যতে আর কোনো গ্রাহকের সঙ্গে প্রতারণা না করে।

এসব নকল জিনিসপত্র এড়িয়ে চলতে আব্দুল জব্বার ক্রেতাদেরকেও সচেতনভাবে পণ্য কেনার আহ্বান জানান।

- Advertisement -