Home জাতীয় পৃথিবীর সর্বোচ্চ টাওয়ার বুর্জ খলীফা হয়ে উঠলো লাল সবুজের বাংলাদেশ

পৃথিবীর সর্বোচ্চ টাওয়ার বুর্জ খলীফা হয়ে উঠলো লাল সবুজের বাংলাদেশ

- Advertisement -

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে অবস্থিত পৃথিবীর সর্বোচ্চ উচ্চতার টাওয়ার বুর্জ খলীফা বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে লাল সবুজের পতাকার আলোক সজ্জায় সাজল।

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে (২৬ মার্চ) এই টাওয়ারে স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে লাল সবুজের আলোক পতাকার দেখা মিলে।

- Advertisement -

এ বুর্জ খলিফায় বিভিন্ন দেশের জাতীয় দিবস উপলক্ষে জাতীয় পতাকাসহ গুরুত্বপূর্ণ বিষয়কে কেন্দ্র করে আলোকসজ্জার মাধ্যমে একাত্মতা পোষণ করা হয়।

৮২৯ মিটার উচ্চতা বিশিষ্ট এই ভবনটি বিশ্বের সর্বোচ্চ উঁচু ভবন। ১৬৯ তলাবিশিষ্ট এ ভবনটি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের নামে নামকরণ করা হয়েছে।

২৫ সেকেন্ড স্থায়ী পুরো বুর্জ খলীফা জুড়ে এই আলোকসজ্জায় প্রদর্শন করা হলো বাংলাদেশের জাতীয় পতাকার আদলে লাল-সবুজের আলোক সজ্জা।

প্রথমবারের মতো এ উচুঁ ভবনে লাল সবুজের আলোকসজ্জা দেখতে আসা দেশীয় প্রবাসীরা উল্লাসে মেতে উঠেন। এ সময়ে সবাই বাংলাদেশ বাংলাদেশ চিৎকারে দুবাইকে প্রকম্পিত করে তোলে।

এখানে বসবাসরত বাংলাদেশি প্রবাসীরা সংযুক্ত আরব আমিরাতের সরকারকে ধন্যবাদ জানান।

দুবাইতে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট হতে এ টাওয়ারে আলোক সজ্জায় লাল সবুজের পতাকায় আলোক সজ্জিত করা হবে বলে জানানো হলে দেশীয় প্রবাসীরা নির্দিষ্ট সময়ে এ ভবণের আশে পাশে জড়ো হতে থাকেন।

- Advertisement -