সেল্টিককে ৫ গোলের ‘লজ্জা উপহার’ দিলো নেইমার-এমবাপ্পে-কাভানিরা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। সেল্টিককে তাদেরই মাঠে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ফরামি জায়ান্টরা। ইউরোপিয়ান প্রতিযোগিতায় ঘরের মাঠে এটাই সেল্টিকের বড় হার।

সেল্টিক পার্কে অনুষ্ঠিত ম্যাচে পিএসজির হয়ে গোলের দেখা পান দলটির তিন ফরোয়ার্ডই। এডিনসন কাভানি করেন জোড়া গোল। একটি করে গোল করেন নেইমার ও কিলিয়ান এমবাপ্পে। অপর গোলটি আত্মঘাতী। বড় জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লিগের ২০১৭-১৮ মৌসুম দারুণভাবে শুরু করল পিএসজি। একইসঙ্গে ইউরোপিয়ান প্রতিযোগিতার এবারের আসরের বড় দলগুলোকে আগাম সতর্কবার্তাও যেন দিয়ে রাখল উনাই এমেরির দল।
প্রতিপক্ষের মাঠে খেলার ১৯তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। নেইমার দারুণ ফিনিশিংয়ে গোল করলে লিড নেয় সফরকারীরা।

৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। নেইমারের পাস থেকে লক্ষ্যভেদ করেন মোনাকো থেকে সদ্য পিএসজিতে যোগ দেয়া ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে সর্বশেষ সপ্তম ম্যাচে ষষ্ঠ গোল করলেন এই তরুণ ফরোয়ার্ড। গত মৌসুমে নকআউট পর্বের ছয় ম্যাচে মোনাকোর হয়ে করেন পাঁচ গোল।

বিরতির পাঁচ মিনিট আগে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে পিএসজি। পেনাল্টি থেকে গোল করে সফরকারীদের ৩-০ ব্যবধানে এগিয়ে নেন কাভানি। ৮৩তম মিনিটে মাইকেল লাস্টিগের আত্মঘাতী গোলে পিএসজি ৪-০ ব্যবধানে এগিয়ে যায়। দুই মিনিট পর সেল্টিকের কফিন শেষ পেরেক ঠুকে দেন কাভানি।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ১৩ সেপ্টেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি

SHARE