Home চট্টগ্রাম বিভাগ চট্টগ্রাম চট্টগ্রামে মাথার খুলি ছাড়া অদ্ভুত শিশুর জন্ম!

চট্টগ্রামে মাথার খুলি ছাড়া অদ্ভুত শিশুর জন্ম!

- Advertisement -

পৃথিবীটা এক অদ্ভুত রহস্যের চাঁদরে মোড়া। এখানে প্রতি মুহূর্তে ঘটছে রহস্যজনক সব ঘটনা। যার কোনোটা এতই অবিশ্বাস্য যে সত্য-মিথ্যার পার্থক্য বের করা কঠিন। এমনই এক ঘটনা ঘঠেছে শনিবার (২৩ ডিসেম্বর) চট্টগ্রামের বাঁশখালী উপজেলায়।

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাথার খুলির উপরের অংশ ছাড়াই এক মেয়ে সন্তানের জন্ম দিয়েছেন জান্নাতুল নাঈম (২৩) নামে এক মা। মায়ের গর্ভে ভাইরাস সংক্রমণের কারণে অস্বাভাবিক এই সন্তানের জন্ম হয় বলে ধারণা করছেন চিকিৎসকরা।

- Advertisement -

শনিবার (২৩ ডিসেম্বর) সকাল ৮টা ৪০ মিনিটে বাঁশখালী উপজেলার শেখেরখীল ইউনিয়নের নাপোড়া গ্রামের আব্দুর রহমানের স্ত্রী জান্নাতুল নাঈম (২৩) অস্বাভাবিক এই মেয়ে সন্তানের জন্ম দেন। জন্মের পর শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের স্ক্যানো বিভাগে পাঠানো হয় বলে জানান ওই বিভাগের চিকিৎসক শরীফুজ্জামান।

শরীফুজ্জামান বলেন, শিশুটি গর্ভে থাকা অবস্থায় মারাত্মক কোনো ভাইরাসে সংক্রমিত হয়েছেন মা। কিন্তু এ বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা ছাড়া বলা সম্ভব নয়।

তবে ভাইরাস সংক্রমণের কারণেই এ ধরনের অস্বাভাবিক শিশুর জন্ম হয়। কি ধরনের ভাইরাসে এই মা সংক্রমিত হয়েছে তা শনাক্ত করতে পরীক্ষা-নিরীক্ষার কাজ চলছে। শিশুটি এখনো বেঁচে আছে। তবে এ ধরনের নবজাতক সাধারণত বাঁচে না। প্রসূতিও সুস্থ আছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তৌহিদুল আনোয়ার জানান, আব্দুর রহমানের স্ত্রী জান্নাতুল নাইম প্রসব বেদনা নিয়ে গতকাল সকালে হাসপাতালে ভর্তি হন। এরপর তিনি সকাল ৮টা ৪০ মিনেটে একটি মেয়ে সন্তানের জন্ম দেন।

জন্মের পর সন্তানটিকে দেখে হতভম্ব হয়ে যান চিকিৎসকরা। পরে পর্যবেক্ষণ করে দেখা যায় সন্তানটি ব্রেইনসহ মাথার খুলির উপরের অংশ নেই। পরে সন্তানসহ মাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের স্ক্যানো বিভাগে পাঠানো হয়েছে।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স নাহিদা আক্তার মজুমদার এ বিষয়ে জানান, সন্তানটি নরমাল ডেলিভারিতে জন্ম নিয়েছে। জন্মের পর শিশুটির ওজন ছিল ৩ কেজি ২০০ গ্রাম। শরীরের চেয়ে মাথা অস্বাভাবিক ছোট। জান্নাতুল নাঈমের এটি দ্বিতীয় সন্তান।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে

- Advertisement -