জন্মদিনে আলো ছড়ালেন পূজা

দেশীয় চলচ্চিত্রের মন্দা দশায় নানাভাবেই আলোচিত নাম জাজ মাল্টিমিডিয়া। শিল্পী সংকট চলমান মন্দদশার অন্যতম। তবে সংস্থাটি তাদের অল্পদিনের চলায় বেশ কয়েকজন প্রতিশ্রুতিশীল নায়ক-নায়িকার আগমন ঘটিয়েছেন এদের মধ্যে, মাহিয়া মাহি, বাপ্পী চৌধুরী, রোশন, শিপন মিত্র, নুশরাত ফারিয়া, হুমায়রা ফারিয়া খান ইন্ডাস্ট্রির আলোচিত নাম। সব ছাপিয়ে এ মুহুর্তে আলোচনার তুঙ্গে শিশুশিল্পী তকমা ছাপিয়ে নায়িকা রোলে সুযোগ পাওয়া পূজা চেরী। ছিপছিপে গড়নে পূজার জন্মদিন ছিল রবিবার।

জন্মদিনটিকে বিশেষভাবে পালনের উদ্যোগ নেয় দেশের শীর্ষ প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। রোববার সন্ধ্যায় প্রতিষ্ঠানটির কার্যালয়ে কেক কেটে ‘নায়িকা’ পূজার জন্মদিন পালিত হয়। এ সময় প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুল আজিজ, সিইও মোহাম্মদ আলীমউল্লাহ খোকন উপস্থিত ছিলেন।

লাল-কালো ট্রাউজারে নুর জাহানরূপী পূজাকে এদিন দেখা গেছে বেশ উচ্ছ্বল আর প্রাণবন্ত। অনুষ্ঠান পরিচালনা করেন- আব্দুল আজিজ নিজেই। পাশেই পূজার সপ্রতিভ উপস্থিতি জানান দিচ্ছিল আগামী দিনগুলো ‘পূজাময়’ হতে যাচ্ছে। শিল্পী সংকটে ধুকতে থাকা ইন্ডাস্ট্রি নতুন কোনোরূপে ববিতাকে পাচ্ছে।

ছোটবেলা থেকেই পূজা নাচ, গানের পাশাপাশি মার্শাল আর্ট শিখছে। তার স্বপ্ন বাংলাদেশের সেরা অভিনেত্রী হওয়ার। পাশাপাশি, সবার প্রিয় মানুষ হয়ে বেঁচে থাকা। রোববার সন্ধ্যায় তার এমন কথায় মুহুর্মুহ করতালিতে দীপ্তময় উচ্ছ্বাস যেন উল্লেখিত কথারই প্রকাশ দেখছিল উপস্থিত সবাই।

মাত্র আট বছর বয়সে জাজ মাল্টিমিডিয়ার ‘ভালোবাসার রং’ চলচ্চিত্র দিয়ে ইন্ডাস্ট্রিতে পা রাখেন পূজা চেরী। ব্যস তারপর আস্তে আস্তে মেয়েটির হাতে আসতে থাকে বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনচিত্র। নাটক, বিজ্ঞাপন এবং চলচ্চিত্রের চেনা মুখ পূজা চেরী। শিশুশিল্পী হিসেবে তিন ক্ষেত্রেই যখন পূজা আলো ছড়াচ্ছিল ঠিক তখনই অনেকটা অনাকাঙ্ক্ষিতভাবেই শিশুশিল্পী থেকে নায়িকা অধ্যায়ে পা ফেলেছেন পূজা! এবং সেটি মাহি অভিনীত হিট ছবি ‘পোড়ামন’র সিক্যুয়াল ছবির মাধ্যমে।

জাকির হোসেন রাজু পরিচালিত ‘পোড়ামন’ মুক্তি পেয়েছিল ২০১৩ সালের ১৪ জুন। সাইমন-মাহি অভিনীত ব্যবসা সফল এ ছবিটি মুক্তির চার বছর পর প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ‘পোড়ামন-টু’ নির্মাণের ঘোষণা দেয়। গত ১৬ মার্চ ছবিটির ঘরোয়া মহরত অনুষ্ঠানে জানানো হয় এতে সাইমন-মাহির বদলে থাকছেন একজোড়া ভিন্নমুখ। একইসঙ্গে জাকির হোসেন রাজুর পরিবর্তে এবার পরিচালনা করবেন তরুণ নির্মাতা রাফিয়ান রাফি। তবে তখনও ছবিটির মূল চমক নায়ক-নায়িকার নাম ঘোষণা করা হয়নি।

অনেকেই ধারণা করেছেন, হতে পারে মাহিয়া মাহি এই সিক্যুয়াল দিয়ে আবারও ফিরবেন জাজের ঘরে! না, তা আর হলো না। সবাইকে বিস্মিত করে প্রযোজক আব্দুল আজিজ নিজের জন্মদিনের পার্টিতে তখন তার নতুন ছবির নায়িকা হিসেবে মাহির বদলে ঘোষণা দিলেন শিশুশিল্পী পূজা চেরীর নাম। আর এ ছবি দিয়েই নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে পূজার।

তবে সব ছাপিয়ে যৌথ প্রযোজনার ছবি ‘নূর জাহান’এ অভিনয়ের মধ্য দিয়ে রুপালী পর্দায় অভিষেক হতে যাচ্ছে ছোট শিল্পী পূজা চেরির। পোড়ামন-টু ছবির মাধ্যমে নায়িকা হয়ে আসার কথা থাকলেও এখন নূর জাহান দিয়েই আলোচনায় তিনি। ‘নূর জাহান’ ছবিতে পূজার নায়ক হয়ে আসছেন আদ্রিত। এরই মধ্যে নুর জাহান ছবির ‘সোনাবন্ধূ’ শিরোনামের নতুন একটি গান প্রকাশ পেয়েছে। এই গানটি তৈরি করেছেন কলকাতার স্যাভি।

‘নূর জাহান’ ছবিটি কলকাতা থেকে প্রযোজনা করছেন পরিচালক রাজ চক্রবর্তীর প্রতিষ্ঠান রাজ চক্রবর্তী প্রোডাকশন। সঙ্গে আছেন শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। ছবিটি পরিচালনা করছেন রাজের সহকারী ও চিত্রনাট্যকার অভিমন্যু মুখোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ২২ আগস্ট ২০১৭,

লেটেস্টবিডিনিউজ.কম/এসপি