বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে চক্রান্তের পথ বেছে নিয়েছে: ওবায়দুল কাদের

Obaidul Quader

বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে তারা জনসমর্থন হারিয়েছে এবং তারা আন্দোলনে ব্যর্থ হয়ে চক্রান্তের পথ বেছে নিয়েছে বলে জানিয়েছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমস্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত সাংস্কৃতিক উপ-কমিটির বৈঠকে তিনি এ কথা বলেন। বাসস

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বেপরোয়াভাবে রাজনীতি করছে। তাদের এখন বেহাল দশা। বিএনপি তাদের দলের নেত্রীর জন্য একটি আন্দোলনও করতে পারেনি।

সেতুমস্ত্রী বলেন, বিএনপি পেঁয়াজের ওপর ভর করে আন্দোলন করতে চেয়েছিল, কিন্তু ব্যর্থ হয়েছে। এর পরে গুজব ছড়িয়ে লবণ ও চালের মূল্য বৃদ্ধির চক্রান্ত করতে চেয়েছিল, তাতেও ব্যর্থ হয়েছে। বিএনপির আন্দোলনের কোনো ইস্যু নেই। দেশে কোনো ঘটনা ঘটলেই তার ওপর ভর করে আন্দোলন করতে চায়।

তিনি আরো বলেন, বিএনপি শুধু বিরোধিতার জন্য বিরোধিতা করছে। তারা চক্রান্ত করতে গিয়ে দুর্বল হয়ে পড়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। পরিবহন শ্রমিকদের সাথে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে বৈঠক করে সমস্যার সমাধান করা হয়েছে। সড়ক পরিবহন আইন সঠিকভাবে কার্যকর হবে।

তিনি বলেন, এবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হবে ব্যতিক্রম। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে হবে বর্ণাঢ্য অনুষ্ঠান।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, দেশের অভ্যন্তরীণ গণতান্ত্রিক চর্চা আওয়ামী লীগে আছে যা অন্য দলে নেই। এখানে নেতা নির্বাচিত করতে হলে ভোটের মাধ্যমে হয়। সমস্যা থাকলে প্রধানমস্ত্রীর সাথে আলোচনা করে সমস্যার সমাধান করা হয়।

এ সময় সাংস্কৃতির উপ-কমিটির সভাপতি আতাউর রহমান, সদস্য সচিব অসীম কুমার উকিল, চিত্র নায়ক আকবর হোসেন পাঠান ফারুক, কন্ঠ শিল্পী এস ডি রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।