সেই তাসফিয়ার বাবার বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জন ও সম্পদ বিবরণীতে তথ্য গোপনের দায়ে গত বছর পতেঙ্গায় নিহত স্কুল ছাত্রী তাসফিয়ার বাবা তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী মোহাম্মদ আমিনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার চট্টগ্রামের ডবলমুরিং থানায় দুর্নীতি দমন আইনে মামলাটি দায়ের করেন দুদক সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন। মামলায় মোহাম্মদ আমিনের বিরুদ্ধে ৬ কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩২ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

২০১৮ সালের ২০ জুন দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ এ সম্পদ বিবরণী দাখিল করেন মোহাম্মদ আমিন। সম্পদ বিবরণীতে নিজ নামে মোট ১ কোটি ৪১ লাখ ৫৩ হাজার ৫৮৫ টাকার অস্থাবর সম্পদ প্রদর্শন করেন তিনি। কিন্তু দুদকের অনুসন্ধানে ১ কোটি ৭৩ লাখ ৮২ হাজার ৯৩৮ টাকার সম্পদের তথ্য পান দুদকের অনুসন্ধান কর্মকর্তা মো. শরীফ উদ্দীন। এছাড়া ৬ কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের তথ্যও পেয়েছেন দুর্নীতি দমন কমিশন-দুদক।

দুদকের উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন বলেন, ‘তাসফিয়া আমিনের মা নাঈমা খানমের বিরুদ্ধেও অবৈধ সম্পদ অর্জনের তদন্ত করছে দুদক। তার নামে চট্টগ্রামের খুলশীতে দুই কোটি টাকার সম্পদ রয়েছে, কিন্তু সেই সম্পদের উৎস দেখাতে পারেননি তিনি। শিগগিরই তার বিরুদ্ধেও মামলা হবে’।

অভিযোগ রয়েছে, তাসফিয়ার বাবা মোহাম্মদ আমিন দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত। তার স্ত্রীর নামে চট্টগ্রাম নগরী ও টেকনাফে প্রচুর অবৈধ সম্পদ রয়েছে। অভিযোগ আছে, এ সকল সম্পদ ইয়াবা ব্যবসার মাধ্যমে অর্জন করেছেন তারা।

উল্লেখ্য, গত বছরের ২রা মে পতেঙ্গার ১৮ নম্বর ব্রিজঘাট এলাকায় কর্ণফুলী নদীর তীরে তাসফিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। একে হত্যা দাবি করে তাসফিয়ার বাবা মোহাম্মদ আমিন পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় কথিত প্রেমিক আদনান মির্জাসহ ছয় জনকে আসামি করা হলেও পরবর্তীতে এ ঘটনায় তাদের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। তাসফিয়া নগরীর সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল।

লেটেস্টবিডিনিউজ/এসকেবি