নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিলেন বিএনপির আলাল

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। আজ বুধবার বিকেলে এ কথা জানিয়েছেন তিনি। মোয়াজ্জেম হোসেন আলাল জানান, তিনি এবারের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন না।বরিশাল-৫ থেকে বিএনপি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছিলেন আলাল।কিন্তু বিএনপি তাকে বরিশাল-২ আসনের জন্য মনোনয়ন দেয়।

গত শুক্রবার মোয়াজ্জেম হোসেন আলাল জানান, বরিশাল-৫ আসন ছাড়া অন্য কোনো আসনে নির্বাচন করবেন না তিনি।আলাল বলেন, ‘আর কত যাযাবরের মতো ঘুরে বেড়াব। দলের সিদ্ধান্ত শুধু আমার বেলায় কেন। আমি সিদ্ধান্ত মানি তাই? এবার যদি নির্বাচন করি বরিশাল-৫ থেকেই নির্বাচন করব। তাছাড়া নির্বাচনই করব না।’

বিএনপি নেতারা জানান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ২০০১ সালে বরিশাল-২ থেকে নির্বাচন করে সংসদ সদস্য হয়েছিলেন। দলের সিদ্ধান্তে ২০০৮ সালে ঢাকা-১৩ আসন থেকে তিনি নির্বাচন করেন। এবার খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে আলালকে ঢাকা-১৫ আসনে নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে বলেছিলেন। সে অনুযায়ি কাজও করেছেন ওই নির্বাচনী এলাকায়। হাইকমান্ডের নির্দেশেই আবার তিনি বরিশাল-৫ আসনে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন। এই অবস্থায় দলের একটি অংশ বরিশাল-৫ আসনে সরোয়ারকে রেখে আলালকে বরিশাল-২ আসনে প্রার্থী করতে চাচ্ছেন। সে অনুযায়ী একটি সমঝোতার উদ্যোগ নিচ্ছেন।

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে