কাদেরের জন্য বিএনপির দরজা খোলা: রিজভী

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিএনপিবিরোধী বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, খামাখা আওয়ামী লীগে থেকে তার লাভ কী? বরং ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি, বিএনপির দরজা খোলা আছে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এখন স্বেচ্ছায় বিএনপির উপদেষ্টা হতে চলেছেন।  প্রতিনিয়ত বিএনপিকে উপদেশ দিচ্ছেন। বিএনপির কী করা উচিত, বিএনপির পরিণতি কী হবে ইত্যাদি নানা কথার খই ফুটাচ্ছেন।

তিনি বলেন, ওবায়দুল কাদের শালীনতা, ভব্যতার গুণমান বিবেচনা না করে বিএনপির বিরুদ্ধে ক্রমাগত উপদেশের ভাঙা টেপ রেকর্ড বাজিয়েই চলেছেন।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করেন করে রিজভী বলেন, বিএনপি সংসদে না গেলেও প্রতিনিয়ত বিএনপি ও জিয়া পরিবারকে নিয়ে সংসদে বিষোদ্‌গার করছেন প্রধানমন্ত্রী। বিরোধী দলকে কারাগারে ঢুকিয়ে নির্বাচনী ময়দান শূন্য করার পর বিজয় তো প্রত্যাশিত হবেই।

বিএনপির এই নেতা বলেন, পথের কাঁটা সরানোর জন্য খালেদা জিয়ার মতো বিপুল জনপ্রিয় একজন জাতীয় নেত্রীকে এক বছর ধরে কারাগারে আটকে রাখা হয়েছে। দাগি খুনিদের মুক্তি দিয়ে নির্দোষ ব্যক্তি জাহালমকে তারা জেল খাটায়। দেশব্যাপী গণতন্ত্র এখন হাহাকার করছে।

এসময় শুক্রবার বেলা আড়াইটায় ঢাকার রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের বাংলাদেশ মিলনায়তনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সারা দেশে বিএনপির বন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে প্রতিবাদ কর্মসূচির ঘোষণ দেন রিজভী। 

এছাড়া ৯ ফেব্রুয়ারি একই দাবিতে ঢাকা মহানগর বাদে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দেন তিনি। 

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে