কোহলিকে টপকে রোহিতের জোড়া রেকর্ড

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মঙ্গলবার টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন রোহিত শর্মা। যা করতে তিনি পেছনে ফেলেছেন বিরাট কোহলিকে। এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ ডানহাতি কলিন মানরোকে ছাড়িয়ে সর্বোচ্চ সেঞ্চুরির (৪টি) রেকর্ডও নিজের করে নিয়েছেন। আর তাতে সফরকারীদের ৭১ রানে হারিয়ে এক ম্যাচ আগেই সিরিজও নিজেদের করে নিয়েছে ভারত।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ২ উইকেট হারিয়ে ১৯৫ রান করে ভারত। রোহিত করেন ৬১ বলে সর্বোচ্চ ১১১ রান। তার অপরাজিত ইনিংসটিতে ছিল ৮টি চার ও ৭টি ছয়। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান শিখর ধাওয়ানের। জবাবে ৯ উইকেটে ১২৪ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ।

মঙ্গলবার ম্যাচের পঞ্চম ওভারে ওসানে থমাসের করা ঘণ্টায় ১৪৯ কিলোমিটারের দ্বিতীয় বলটি রোহিত রোহিত শর্মা কিছুটা জায়গা করে মিডউইকেটের ওপর দিয়ে হাঁকান। ঠিকমতো টাইমিং না হলেও বলটা উড়ে গিয়ে পড়ে সীমানার ওপাশে। তাতেই ভারতের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ডে কোহলিকে পেছনে ফেলেন তিনি(২২০৩)। এরপর এ ডানহাতি তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। তাতে কলিন মানরোকে (৩) পেছনে ফেলে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটিও নিজের দখলে নেন তিনি।

ছক্কা মারার ক্ষেত্রেও একটি রেকর্ড গড়েছেন রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ ৬৬টি ছক্কার রেকর্ড এখন ভারতীয় এই ওপেনারের দখলে। মঙ্গলবার এই রেকর্ডটি নতুন করে লেখার পথে তিনি নিজেকেই টপকে যান।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস