Home খেলা ইংল্যান্ডের নাটকীয়তা, বিশ্বকাপ দলে ব্যাপক অদল-বদল

ইংল্যান্ডের নাটকীয়তা, বিশ্বকাপ দলে ব্যাপক অদল-বদল

- Advertisement -

সোমবার হুট করেই বিশ্বকাপ দলে পরিবর্তন আনে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যাতে তিনজনকে বাদ দিয়ে ভিড়ানো হয় মোহাম্মদ আমির, আসিফ এবং ওয়াহাব রিয়াজকে। এরপরই তোলপাড় শুরু হয় পাকিস্তান তথা বিশ্ব ক্রিকেট পাড়ায়।

পাকিস্তানের এই দল পরিবর্তনের বিষয়টি ‘হুট’ করে বললে নিছক ভুলই হবে। কারণ দ্বাদশ বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোকে আইসিসির তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, তারা চাইলে ২৩ তারিখ পর্যন্ত স্কোয়াডে অদল বদল ঘটাতে পারবেন। আর সে পথেই হেঁটেছে পাকিস্তান।

- Advertisement -

তবে এবার পাকিস্তানের দেখাদেখি ইংল্যান্ডও তাদের একাদশে পরিবর্তন আনতে যাচ্ছে। জানা গেছে, দলটির ডানহাতি ওপেনার অ্যালেক্স হেলস ড্রাগ টেস্টে পাস করতে পারেনি বিধায় একটি পরিবর্তন ছিলো অনুমেয়। এর সঙ্গে আরও ৩ পরিবর্তন নিয়ে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে যাচ্ছে ইসিবি।

লেগস্পিনিং ব্যাটিং অলরাউন্ডার জো ডেনলির পরিবর্তে বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার লিয়াম ডসন, বাঁহাতি পেসার ডেভিড উইলির বদলে ডানহাতি গতিতারকা জোফরা আর্চার এবং ডানহাতি ওপেনার অ্যালেক্স হেলসের বদলে আসতে যাচ্ছেন আরেক ওপেনার জেমস ভিনস।

মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে এ পরিবর্তিত স্কোয়াড ঘোষণা করবে ইংলিশ ক্রিকেট বোর্ড। তার আগে দলের কোচ ট্রেভর বেয়লিস সংবাদ মাধ্যম ইঙ্গিত দিয়েছেন এ তিন পরিবর্তনের ব্যাপারে। আগামী ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই লড়বে ইংলিশরা, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

ইংল্যান্ডের পূর্ব ঘোষিত বিশ্বকাপ স্কোয়াড: ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ডের সম্ভাব্য পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড: ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, লিয়াম ডসন, জেমস ভিনস, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জোফ্রা আর্চার, ক্রিস ওকস এবং মার্ক উড।

- Advertisement -