জর্জিয়ার সাবেক প্রেসিডেন্ট অপহরণ

ইউক্রেনের রাজধানী কিয়েভে জর্জিয়ার সাবেক প্রেসিডেন্ট ও বর্তমানে ইউক্রেনের বিরোধীদলীয় নেতা মিখেইল সাকাশভিলিকে অপহরণ করা হয়েছে। সোমবার কয়েকজন অজ্ঞাত ব্যক্তি এ রাজনীতিবীদকে অপহরণ করেন বলে মিখেইল সাকাশভিলি’র এক মুখপাত্র নিশ্চিত করেছেন। তবে অপহরণকারীদের সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি। খবর রয়টার্স।

এক আপিল খারিজের পর গত সপ্তাহে মিখেইল সাকাশভিলি’র আইনজীবী বলেছিলেন, তার মক্কেলকে ইউক্রেন থেকে বিতাড়িত করার চেষ্টা চালানো হতে পারে।

খবরে বলা হয়েছে, মিখেইল সাকাশভিলি’র অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে, সবুজ সামরিক ইউনিফর্ম পরা কিছু ব্যক্তি একটি রেস্টুরেন্ট থেকে তাকে টেনে হিঁচড়ে নিয়ে যাচ্ছে। পেজটিতে দেওয়া আরেকটি পোস্টে বলা হয়েছে, মুখোশধারী অজ্ঞাত ব্যক্তিরা তাকে তুলে নিয়ে গেছে। অপহরণকারীরা তিনটি সাদা রঙয়ের মিনিভ্যানে ছিল।

খবরে আরও বলা হয়েছে, সাবেক জর্জীয় প্রেসিডেন্টের একজন মুখপাত্র জানিয়েছেন, এ ঘটনার পেছনে ইউক্রেনের সীমান্তরক্ষা বিষয়ক কর্তৃপক্ষের হাত থাকতে পারে। কারণ মিখেইল সাকাশভিলিকে ইউক্রেন থেকে বিতাড়িত করতেই দেশটির কর্তৃপক্ষ এ ঘটনা ঘটিয়েছে। হয়তো তাকে অবৈধভাবে পোল্যান্ডে পাঠিয়ে দেওয়া হতে পারে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা,১৩  ফেব্রুয়ারি, ২০১৮

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি

SHARE