চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ড মেসি, রোনালদো না-কি সালাহ?

গেল মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজেদর সেরাটা উজাড় করে দিয়ছিলেন তিনজনেই। তবে সেরার পুরস্কারটা উঠবে কেবল একজনের হাতে। কে হবেন ২০১৭-১৮ মৌসুমে ইউরোপের ক্লাব ফুটবলের সর্বোচ্চ অাসরের সেরা ফরোয়ার্ড? সেই তিন খেলোয়াড় হচ্ছেন- ক্রিস্তিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও মোহামেদ সালাহ। চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন তারা। এর মধ্য রোনালদো ও সালাহ গেলবার ফাইনালে নিজ নিজ দলের পক্ষে পরস্পরের মুখোমুখি হয়েছিলেন।

অাগামী ৩০ অাগস্ট অনুষ্ঠিত হবে এবারের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র। সেদিনই নাম ঘোষণা করা হবে সেরা ফরোয়ার্ডের। তবে শুধু এই পজিশনেরই নয়, সবমিলিয়ে ফুটবল মাঠের চারটি পজিশনেরই সেরা খেলোয়াড়ের নাম জানা যাবে সেদিন। ইউরোপ সেরার প্রতিযোগিতায় গোলকিপার, ডিফেন্ডার, মিডফিল্ডার ও স্ট্রাইকার- এই চার পজিশনের সেরা খেলোয়াড় নির্বাচন করে থাকে উয়েফা। অার প্রতিটি পজিশনের জন্য তিনজনের সংক্ষিপ্ত তালিকা করা হচ্ছে গত মৌসুম থেকে।

তালিকা করা হয়েছে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলা ৩২ দলের কোচ ও উয়েফার সদস্য ৫৫টি দেশের সাংবাদিকদের ভোটে।এবারের তালিকায় অাধিপত্য বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের। গত মে মাসে ইউক্রেনের কিয়েভে ফাইনালে তারা লিভারপুলকে হারিয়েছিল ৩-১ গোলে। এটি লস ব্লাংকোসদের ১৩তম শিরোপা।

সংক্ষিপ্ত তালিকা :

গোলকিপার : অ্যালিসন (এএস রোমা, এখন লিভারপুলে), জিয়ানলুইজি বুফন (জুভেন্তাস, এখন পিএসজিতে), কেইলর নাভাস (রিয়াল মাদ্রিদ)

ডিফেন্ডার : মার্সেলো (রিয়াল মাদ্রিদ), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), রাফায়েল ভারান (রিয়াল মাদ্রিদ)

মিডফিল্ডার : কেভিন ডে ব্রুইনে (ম্যানচেস্টার সিটি), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ)

ফরোয়ার্ড : লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিস্তিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ, এখন জুভেন্তাসে), মোহামেদ সালাহ (লিভারপুল)

বাংলাদেশ সময়ঃ ১০৪৮ ঘণ্টা, ১০ আগস্ট, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে