কোহলিদের হতাশ করে রাজস্থানের প্রথম জয়

বিরাট কোহলিদের হতাশ করে এবারের আইপিএলে প্রথমবারের মতো জয় তুলে নিল অজিঙ্কা রাহানের দল রাজস্থান রয়্যালস। আইপিএলে গতকাল দিনের একমাত্র ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৭ উইকেটে পরাজিত করে রাজস্থান।

কোহলিদের এটি টানা চতুর্থ হার। এবারের আসরে তারা এখনো জয়ের মুখ দেখেনি। শূন্য পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তারা এখন সবার নিচে অবস্থান করছে। চার ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে রাজস্থান এখন ষষ্ঠ অবস্থানে রয়েছে।

মঙ্গলবার জয়পুরে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন পার্থিব প্যাটেল। এই রান করার জন্য তিনি বল খেলেন ৪১টি। রাজস্থানের পক্ষে শ্রেয়াস গোপাল ৪ ওভারে ১২ রান দিয়ে ৩টি উইকেট নেন। একটি ওভার মেডেন করেন তিনি। এছাড়া একটি উইকেট নেন জফরা আর্চার।

পরে রাজস্থান রয়্যালস ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতে জয় তুলে নেয়। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন জস বাটলার। ৩১ বলে ৩৮ রান করেন স্টিভেন স্মিথ। ২৩ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন রাহুল ত্রিপাঠি। ব্যাঙ্গালোরের পক্ষে মোহাম্মদ সিরাজ ১টি ও যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হন রাজস্থানের শ্রেয়াস গোপাল।