বিশ্বকাপের ফুটবলার এখন ঢাকায়

দেশের ফুটবলের সর্বোচ্চ লিগে প্রথমবারের মতো প্রবেশ করেই চমকের পর চমক দিয়ে চলেছে বসুন্ধরা কিংস ক্লাব। দলে নিয়েছে রাশিয়া বিশ্বকাপ খেলুড়ে ফুটবলার ড্যানিয়েল কলিনড্রেসকে। এই ফুটবলার এখন ঢাকায়। কোস্টারিকার হয়ে খেলা কলিনড্রেসের ঢাকায় আসার ব্যাপারটি ক্লাবটির সভাপতি ইমরুল হাসান নিশ্চিত করেছেন।

৩৩ বছর বয়সী এই কোস্টারিকান নিজ দেশের হয়ে মোট ১৫টি ম্যাচ খেলেছেন। মাঝে নিয়মিত হতে পারেননি। চলতি বছর দেশের হয়ে খেলেছেন ৫ ম্যাচ। দেপোর্টিভো সাপ্রিচ্চার অধিনায়ক দুই পায়েই সমান খেলতে পারেন। তবে, ডান পায়ের খেলোয়াড় তিনি। খেলেন লেফট উইঙ্গার হিসেবে। তিনি দ্বিতীয় স্ট্রাইকার বা সেন্ট্রাল অ্যাটাকিং ভূমিকাও খেলতে পারেন। ফুটসাল থেকে উঠে আসা এই ফুটবলার বল পায়ে দুর্দান্ত ড্রিবলিংও করে থাকেন। সাপ্রিচ্চার হয়ে খেলেছেন ২৪৪ ম্যাচ, গোল করেছেন ৫৭টি। এছাড়া, ক্লাব ক্যারিয়ারে খেলেছেন গুয়াপলিস আর পুনতারেনাসের জার্সিতে।

২০১১ সালে কোস্টারিকার হয়ে অভিষেক হওয়া এই ড্যানিয়েল বাংলাদেশের প্রিমিয়ার লিগ মাতাতে এসেছেন। বসুন্ধরা ক্লাবের সঙ্গে প্রাথমিক আলোচনা শেষে এখন আনুষ্ঠানিক চুক্তির অপেক্ষায় ক্লাবটি।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান জানান, ‘দেশের ফুটবলের মান বাড়াতেই এমন খেলোয়াড় নেয়া হয়েছে। আমরা এমন আরও খেলোয়াড় খুঁজছি। এবার সবগুলো ট্রফি নেয়ার লক্ষ্যেই দল সাজাচ্ছি।’

ড্যানিয়েল ঢাকায় পা রাখার পর পরবর্তী প্রস্তুতি ম্যাচে নীলফামারীতে নামবেন বলে জানা গেছে। মালদ্বীপের ক্লাব নিউ রেডিয়েন্টের বিপক্ষে বসুন্ধরা কিংস প্রস্তুতি ম্যাচ খেলবে। সেখানে বিশ্বকাপ খেলা এই ফুটবলারের ফুটবল নৈপুণ্য দেখার সুযোগ পাচ্ছে নীলফামারীবাসী।

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে