হজযাত্রীদের জন্য বিমান বাংলাদেশের সুখবর

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজযাত্রীদের জন্য সুখবর দিয়েছে। আগামী ১১ আগস্টের মধ্যে হজ এজেন্সিগুলোকে অবিক্রিত টিকিট কেনার সুযোগ দিয়েছে। ফলে হজ এজেন্সিগুলো অনেকাংশে বিমান টিকিটের সমস্যার সমাধান করতে পারবে।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, হজযাত্রীর অভাবে এখন পর্যন্ত বিমানের ১৬টি ফ্লাইট বাতিল হয়েছে। যে সব হজ এজেন্সি এখনও হজ টিকেট ক্রয় করেনি তাদের আগামী ১১ আগস্ট বিকেল ৫টার মধ্যে আবশ্যিকভাবে টিকেট ক্রয়ের জন্য অনুরোধ করা হলো।

তিনি জানান, বর্ধিত সময়ের পর বিমানের হজ টিকেট বিক্রয়ের কার্যক্রম বন্ধ হয়ে যাবে। ১৪ ও ১৫ আগস্টের হজ ফ্লাইটে এখনও সব টিকেট বিক্রি হয়নি।

তিনি আরও বলেন, নির্ধারিত সময়ের মধ্যে টিকেট ক্রয় করতে ব্যর্থ হলে সেক্ষেত্রে বিমানের পক্ষে টিকেট প্রদান করা সম্ভব হবে না এবং সে কারণে কোনও হজযাত্রীর যাত্রা ব্যাহত হলে তার সমুদয় দায়দায়িত্ব সংশ্লিষ্ট এজেন্সিকে বহন করতে হবে।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে এ বছর ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৬৩ হাজার ৫৯৯ যাত্রী বহন করবে। আর সৌদি এয়ারলাইন্স বাকি যাত্রী বহন করবে।

গত ১৪ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত বাংলাদেশ বিমানের মোট ১৮৭টি ফ্লাইট সৌদি আরবে যাওয়ার কথা (ডেডিকেটেড-১৫৫ এবং শিডিউল-৩২) রয়েছে। কিন্তু পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় এরই মধ্যে ১৬টি বাতিল করতে হয় কতৃপক্ষকে।

প্রসঙ্গত, গত বছর পর্যপ্ত হজযাত্রী না পেয়ে বিমানের ২৪টি হজ ফ্লাইট বাতিল করে। যার ফলে বিমানের ৪০ কোটি টাকার রাজস্ব হারাতে হয়।

বাংলাদেশ সময়ঃ ১৩০৯ ঘণ্টা, ০৯ আগস্ট, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/কেএস