অসুস্থ মাকে কোলে করে দুই কিলোমিটার পাড়ি দিয়ে গেলেন ডাক্তারের কাছে!

সন্তানের জন্য মায়েদের আত্মত্যাগ নিয়ে নতুন করে বলার কিছু নেই। কিন্তু অনেক সময় সন্তানরাও মা-বাবার জন্য ত্যাগের ছোট-বড় বহু উদাহরণ সৃষ্টি করেন। মায়ের জন্য ভালোবাসার এমনই এক অকৃত্রিম দৃশ্য ক্যামেরাবন্দী করেছেন বিবিসি বাংলার সাংবাদিক আকবর হোসেন।ওই ছবি বিবিসি বাংলার ফেসবুক পেজে দিয়ে লেখা হয়েছে, ‘তীব্র জ্বরে কাতর মাকে ডাক্তার দেখানোর জন্য তাঁকে কাঁধে নিয়েই এই সন্তান দুই কিলোমিটার রাস্তা পাড়ি দিয়েছেন। নেত্রকোনার বিরিশিরি ইউনিয়নের সোমেশ্বরী নদীর চর থেকে ছবিটি তুলেছেন বিবিসি বাংলার আকবর হোসেন।’

আজ ৩১ই মার্চ পর্যন্ত বিবিসি বাংলার ফেসবুক পেজে ছবিটিতে ৬৬ হাজারের বেশি রিয়েকশন পড়েছে। ছবিটি শেয়ার হয়েছে সাত হাজারেরও বেশি। আর কমেন্ট পড়েছে দুই হাজারেরও বেশি।

কমেন্টে আবদুল আলিম নামে একজন লিখেছেন, “স্যালুট ভাই, চরম আধুনিকতার আড়ালে অসভ্য বর্বর অন্ধকার যুগে এসে আপনি মায়ের প্রতি যে সম্মান শ্রদ্ধা জ্ঞাপন করেছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে।”

এ আর আতিক নামে একজন কমেন্ট করেছেন, “অনেকেই লোকটিকে স্যালুট জানাতে ব্যস্ত। কিন্তু লোকটি যে স্বাধীনতার ৪৮ বছর পরও তার অধিকার থেকে বঞ্চিত, নেই কোনো যোগাযোগ কিংবা চিকিৎসার সুযোগ, সেদিকে ভ্রুক্ষেপ নেই।”সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুকে মাকে কোলে নেওয়ার এই ছবিটি ভাইরাল হয়ে পড়েছে। অনেকেই এর সঙ্গে নিজেদের আবেগঘন মন্তব্য যোগ করে এটি শেয়ার করেছেন।