Home আন্তর্জাতিক শ্রীলংকায় নিহত নিয়ে ভুল টুইট ট্রাম্পের

শ্রীলংকায় নিহত নিয়ে ভুল টুইট ট্রাম্পের

- Advertisement -

শ্রীলংকার রাজধানী কলম্বো এবং এর আশপাশের তিনটি গির্জা এবং তিনটি পাঁচ তারকা হোটেলে হামলার ঘটনা ঘটেছে। পরে আরও দুই স্থানে হামলার খবর পাওয়া গেছে। এতে অন্তত ২০৭ জন মারা গেছেন। আহত আছেন আরও অন্তত সাড়ে চারশ’ মানুষ।

হামলার পর প্রাথমিকভাবে শ্রীলংকায় ১৩৮ জনের নিহতের খবর পাওয়া যায়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তখন শ্রীলংকায় হতাহতের এই ঘটনায় নিন্দা ও শোক জানিয়ে টুইট করেন। এছাড়া সহায়তার দরকার পড়লে শ্রীলংকার পাশে মার্কিন যুক্তরাষ্ট্র দাঁড়াতে চায় বলেও উল্লেখ করেন। কিন্তু টুইটে ট্রাম্প বিরাট এক ভুল করে বসেন।

- Advertisement -

মার্কিন প্রেসিডেন্ট তার টুইটে ১৩৮ জনের স্থলে লেখেন ১৩৮ মিলিয়ন মানুষ মারা গেছেন। যার মানে প্রায় ১৩ কোটি ৮০ লাখ মানুষ মারা গেছেন। তার টুইট নিয়ে শ্রীলংকার মর্মান্তিক এই ঘটনার দিনে ট্রল করতে শুরু করেছেন অনেকে। ট্রাম্প অবশ্য পরে তার ওই টুইট সরিয়ে নতুন করে টুইট করেছেন।

ট্রাম্প তার টুইটে লেখেন, ‘শ্রীলংকায় গির্জায় এবং বিলাসবহুল হোটেলে সন্ত্রাসী হামলায় ১৩৮ মিলিয়ন মানুষ মর্মান্তিকভাবে মারা গেছেন এবং প্রায় ছয়শ’ জন মারাত্মক আহত হয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা এবং হতাহতের প্রতি সমবেদনা জানায়। আমরা শ্রীলংকার মানুষের পাশে দাঁড়াতে প্রস্তুত।’

তার ওই টুইটের প্রতিক্রিয়া জানিয়ে একজন লিখেছেন, ‘শ্রীলংকায় আমাদের মোট জনসংখ্যা ২০ মিলিয়ন। আর আপনি ১৩৮ মিলিয়ন মানুষকে নিহত বানিয়ে দিলেন। এটা অসম্ভব! রাখেন আপনার সমবেদনা। আমাদের ওই সমবেদনার দরকার নেই।’ আরেকজন লিখেছেন, ‘১৩৮ মিলিয়ন নিহত! ট্রাম্পের টুইট অনুযায়ী, আমাদের দেশ এখন জনশূন্য।’

- Advertisement -