দুর্দান্ত জয়ে শেষ ষোলোয় বার্সা

দলের মূল তারকাদের বিশ্রামে রেখে খুব সহজেই তৃতীয় বিভাগের ক্লাব লেওয়ানেসেকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়ে কোপা দেলরের শেষ ষোলোতে উঠে গেল বার্সেলোনা। দলের হয়ে জোড়া গোল করেছেন ডেনিস সুয়ারেজ। তাছাড়া একটি করে গোল করেন ম্যালকম এবং মুনির।

মেসি, সুয়ারেজ, পিকে, কৌতিনহো, ডেম্বলেসহ দলের মূল খেলোয়াড়দের এদিন বিশ্রামে রাখেন কোচ ভালভার্দে। ইনজুরির দরুণ দলে ছিলেন না ভিদাল, আর্থার, উমতিতিরা। তবুও ঘরের মাঠে জয় পেতে তেমন অসুবিধা হয়নি বার্সেলোনার।

প্রথম লেগে লেওয়ানেসের মাঠে ০-১ ব্যবধানের জয়ে শেষ ষোলোতে এক পা দিয়ে রেখেছিল বার্সা। এই ম্যাচে মাঠের নামার ১৮ মিনিটের মাথাতেই গোলের সূচনা করে বার্সেলোনা। ডি বক্সের বাইরে থেকে রাকিতিচের কাছ থেকে বল পেয়ে মুনির আল হাদ্দাদি ডান পায়ের কোণাকুণি শটে বার্সাকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন। ২৬ মিনিটে বার্সাকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন ডেনিস সুয়ারেজ। এবার ডি বক্সের বাইরে থেকে দূরপাল্লার বাকানো শটে গোল করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট দুয়েক আগে বার্সাকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ম্যালকম। এবারও বলের যোগানদাতা সেই রাকিতিচ। দ্বিতীয়ার্ধের শুরুতে অবশ্য গোল খেয়ে বসে বার্সা। ৫৪ মিনিটে এক গোল শোধ দেয় লেওয়ানেসের সেনে। কিন্তু ৭০ মিনিটে ডেনিস সুয়ারেজ আরো একটি গোল করে লেওয়ানেসকে ম্যাচ থেকে ছিটকে দেন। ৪-১ গোলের বিশাল জয়ে শেষ ষোলোতে পা রাখলো ভালভার্দের দল।

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে