Home খেলা মুশফিককে বীরের সম্মান দিল অস্ট্রেলিয়া!

মুশফিককে বীরের সম্মান দিল অস্ট্রেলিয়া!

- Advertisement -

৩৮২ রানের লক্ষ্য তাড়া করা যেকোনও দলের পক্ষেই কঠিনসাধ্য কাজ। কিন্তু একটা সময় ক্ষণিকের জন্য এমনও মনে হচ্ছিল- হয়তো আজ অসাধ্যকেই সাধন করবে বাংলাদেশ! শেষ পর্যন্ত সেটা না হলেও অস্ট্রেলিয়ার বোলারদের প্রতিটি বলের জবাব মুশফিক-মাহমুদউল্লাহরা যেভাবে দিয়েছেন তাতে করে ক্রিকেটপ্রেমীদের স্যালুট তাদের প্রাপ্ত।

৩৩৩ রান করা বাংলাদেশ ৪৮ রানের পরাজয় নিয়ে যখন মাঠ ছাড়ছিল তখনও মুশফিক ৯৭ বলে ১০২ রানে অপরাজিত। বিশ্বকাপে এমন সেঞ্চুরির পর প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের কাছ থেকেও বীরের সম্মানে ভূষিত হলেন মুশি।

- Advertisement -

ম্যাচ শেষে মাঠ থেকে বের হওয়ার সময় সেঞ্চুরিয়ান মুশফিককে অভিনন্দন জানান অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার ও উসমান খাজাসহ অন্যান্য সতীর্থরা।

বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহামে প্রথমে ব্যাট করে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরি (১৬৬), উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ঝড়ো ফিফটিতে ৩৮১ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া।

টার্গেট তাড়া করতে নেমে মুশফিকুর রহিমের সেঞ্চুরি ও মাহমুদউল্লাহ রিয়াদ-তামিম ইকবালের ঝড়ো ফিফটিতে ৩৩৩ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১০২ রান করেন মুশফিক। ৫০ বলে ৬৯ রান করেন মাহমুদউল্লাহ। এছাড়া তামিম ৬২ ও সাকিব ৪১ রান করেন।

লেটেস্টবিডিনিউজ/কেএস

- Advertisement -