পত্রিকা বিক্রি করে শাহীনের আয় ২৫ লাখ

মৌলভীবাজার-২ আসনে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মহাজোটের প্রার্থী এমএম শাহীন সাপ্তাহিক পত্রিকা ‘ঠিকানা’ বিক্রি করে বছরে ২৫ লাখ টাকা আয় করেন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে এ পত্রিকা বিক্রি করেন তিনি। পত্রিকা বিক্রির টাকাই তার একমাত্র আয়ের উৎস। তবে এর সঙ্গে ১২.৮৩ বিঘা জমি থেকে আসা যৌথ আয় পরিবারে খরচ করা হয় বলে উল্লেখ করলেও টাকার পরিমাণ উল্লেখ করেননি তিনি। শাহীনের শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নের সঙ্গে জমা দেয়া হলফনামায় এসব তথ্য উল্লেখ করেছেন মহাজোটের প্রার্থী এমএম শাহীন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘ঠিকানা’ পত্রিকা প্রকাশনা ও বিক্রি তার পেশা হিসেবে উল্লেখ করেছেন।

এছাড়া এমএম শাহীন হলফনামায় উল্লেখ করেছেন, তার কাছে নগদ টাকা আছে ৪ লাখ ৫ হাজার ৩৫৪ টাকা, অস্থাবর সম্পদের মূল্য ১৪ লাখ ৩১ হাজার ৫৪৪ টাকা, স্ত্রীর নামে আছে ৫০ তোলা স্বর্ণ; যার মূল্য ২০ লাখ টাকা। তবে ২০০৮ সালের নির্বাচনী হলফনামায় শাহীনের নামে ৫০ তোলা স্বর্ণ ছিল, এবার সেটি নেই।

পাশাপাশি তার নামে একটি গাড়ি আছে, যার মূল্য ৮ লাখ টাকা। স্থাবর সম্পদ রয়েছে ১ কোটি ৩০ লাখ টাকার। এর মধ্যে যৌথ মালিকানায় ১ কোটি ১০ লাখ টাকা। জমি বিক্রির বায়না হিসেবে ১ কোটি ৩০ লাখ টাকা গ্রহণ করেছেন শাহীন।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস