বাংলাদেশের দুর্দান্ত জয়ে যা লিখল ভারতীয় গণমাধ্যম

ভারতীয় মিডিয়া আনন্দ বাজার পত্রিকা বাংলাদেশের জয় নিয়ে যা লিখলো নিচে হুবহু তুলে ধরা হলো:-

১১ বাঙালির গর্জনে ছিটকে গেল বিশ্বের সেরা দল। ঐতিহাসিক জয়। অনবদ্য পারফরম্যান্স। এবং দুরন্ত সাকিব। ঢাকায় ১১ বাঙালির গর্জনে ছিটকে গেল বিশ্বের অন্যতম সেরা দল। টেস্টে প্রথম বার অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ।

একটা সময় মনে হচ্ছিল, খেলা চলছে সাকিব অল হাসান বনাম ১১ অস্ট্রেলীয় ক্রিকেটারের। ওয়ার্নার-স্মিথের ব্যাটে যখন চতুর্থ দিনে ম্যাচ থেকে প্রায় ছিটকে গিয়েছে বাংলাদেশ, তখনই এল সাকিবের সেই স্পেল। একে একে ফিরে গেলেন শতরানকারি ডেভিড ওয়ার্নার, স্মিথ, ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েডরা।

নবম উইকেটে ২৯ রান যোগ করে যখন ফের একবার জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়া, তখন ফের সাকিবের হুঙ্কার। লিঁয়কে আউট করে দেশকে এক অসাধারণ জয় এনে দিলেন বাংলাদেশের সর্বকালের সেরা অলরাউন্ডার। ম্যাচে ১০ উইকেট এবং ৮৯ রান করে ম্যান অব দ্য ম্যাচও হলেন তিনিই।

অস্ট্রেলিয়াকে ২০ রানে হারিয়ে দিল বাংলাদেশ। অস্ট্রেলিয়ার হয়ে শেষ উইকেটে কিছুটা লড়াই চালান প্যাট কামিন্স। ৭০. ৫ ওভারে ২৪৪ রানে শেষ অস্ট্রেলিয়ার ইনিংস সাড়ে তিন দিনেই শেষ হয়ে গেল বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট। বাংলাদেশের হয়ে ম্যাচ উইনিং পারফরম্যান্স সাকিব আল হাসানের। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছে সাকিব আল হাসান। পর পর দু’ইনিংসে পাঁচ উইকেট নেন সাকিব।

ব্যাট হাতেও নিজের জাদু দেখান এই অলরাউন্ডার। দুই ইনিংস মিলিয়ে ৯১ রান করেন সাকিব। সাকিব ছাড়াও উইকেট পান মেহেদি হাসান। তিন উইকেট নেন মেহেদি। তাইজুল ইসলামও দলের জয়ে অবদান রাখেন।

কেরিয়ারে দ্বিতীয় বার একই টেস্টে ব্যাট হাতে অর্ধশতরান এবং বল হাত দশ উইকেট পেলেন সাকিব। সাকিবের আগে এক মাত্র আছেন রিচার্ড হেডলি। টেস্ট তিন বার এই কৃতিত্ব করেছেন তিনি। সূত্রঃ আনন্দ বাজার

বাংলাদেশ সময় : ১৫০২ ঘণ্টা, ৩০ আগস্ট, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ