বাগেরহাটে আর্জেন্টিনা সমর্থকদের সাড়ে ৮০০ ফুট পতাকা

এবার প্রায় সাড়ে ৮০০ ফুট দীর্ঘ আর্জেন্টিনার পতাকা তৈরি করলো বাগেরহাটের আর্জেন্টিনার সমর্থকরা। জেলার সদর উপজেলার বাদোখালী এলাকার সমর্থকদের অর্থায়নে করা হয়েছে এই বিশাল পতাকা। যা নিয়ে এরই মধ্যে র‌্যালি করেছে সমর্থকরা। আয়োজন চলছে বড় পর্দায় বিশ্বকাপ খেলা দেখারও।

আফগানিস্তানের ক্ষুদে মেসি ভক্ত মুরতাজা আহমাদির কথা মনে আছে? পলিথিনের জার্সি গায়ে দিয়ে তার ওপর মেসির নাম লিখে সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিলেন যুদ্ধ বিধ্বস্ত দেশের এই ছোট্ট শিশু। তবে, পরে অবশ্য মেসি তার জন্য দুইটি জার্সি পাঠিয়েছিলেন। শুধু তাই নয় মেসির সঙ্গে দেখাও হয়েছিল এই শিশু সমর্থকের। সেটা আবার ক্লাবের খেলায় একেবারে মাঠে।

বাংলাদেশেও মুরতাজার মত গোড়া ফুটবল ভক্তের দেখা মেলে। বিশেষ করে বিশ্বকাপ মৌসুমে। সম্প্রতি জামালপুরের মাদারগঞ্জে আর্জেন্টিনার সমর্থকরা ২০০ মিটার পতাকা নিয়ে মিছিল করে। মোবাইলে ধারণ করা সেই ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিলে ভিডিওটি ভাইরাল হয় মুহুর্তেই।

তবে, এবার ২০০ মিটারকে ছাড়িয়ে গেছে বাংলাদেশের দক্ষিণের জেলা বাগেরহাটে আর্জেন্টাইন সমর্থকরা। মেসিদের দেশ থেকে হাজার ক্রোশ দূরে থেকেও ফুটবলের প্রতি ভালবাসায় দীর্ঘ এক পতাকা তৈরি করেছে আর্জেন্টাইন ফুটবল দলের সমর্থকরা। র‌্যালি করে সমর্থকরা জানান দিয়েছে দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। ভালবাসার প্রিয় ফুটবল দলকে সমর্থন দিতে নিজেদের পকেটের টাকা খরচ করে এমন আয়োজন করেছেন তারা। এছাড়া গ্রামের প্রত্যন্ত অঞ্চলেও চলছে বড় পর্দায় ফুটবল খেলা দেখার আয়োজন।

আর্জেন্টাইন সমর্থক মামুন হালদার ও সেলিম বলেন, ‘সাড়ে ৮০০ ফুট পতাকা বানিয়েছে। আমরা আর্জেন্টিনাকে ভালবাসি। সেই সঙ্গে ফুটবলকে ভালবাসি। মেসিকে ভালবাসি।’

আগামী ৬ই মার্চ ডি গ্রুপে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন। কিন্তু ১৭ হাজার ৫০ কিলোমিটার দূরে থেকে ভক্তদের এই ভালবাসার বার্তা পাবেন তো মেসি-ডি মারিয়ারা?।

বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সাধারণ সম্পাদক অমিত রায় বলেন, ‘বিশ্বকাপকে কেন্দ্র করে শহর ও গ্রামে আলোড়ন সৃষ্টি হয়েছে। প্রত্যেক বাড়িতে পতাকা উত্তোলন করা হচ্ছে। এঅঞ্চলের মানুষ ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থক বেশি। প্রতিবারের মত এবারও জেলা ক্রীড়া সংস্থা বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করবে। এছাড়া বাগেরহাট শহরের জনবহুল স্থান ছাড়াও গ্রামগঞ্জের গুরুত্বপূর্ণ স্থানে বড় পর্দায় খেলা উপভোগ করবে ফুটবল প্রেমিরা।’

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা,২৬ মে, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/এস