Home বিনোদন ‘নিজের শরীরটা কেটে যদি আম্মুকে দিয়ে দিতে পারতাম’

‘নিজের শরীরটা কেটে যদি আম্মুকে দিয়ে দিতে পারতাম’

- Advertisement -

বিশ্ব মা দিবস আজ। এ দিনটিতে দেশীয় শোবিজের তারকারা তাদের সাফল্যের জন্য মায়েদের প্রতি জানিয়েছেন শ্রদ্ধা, কৃতজ্ঞতা, ভালোবাসা। বলেছেন মা কে নিয়ে তাদের না বলা অনেক কথা।

ওমর সানী

- Advertisement -

বেশ কয়েক বছর আগে আমার মা আল্লাহ্‌র কাছে চলে গেছেন। সবসময়ই দোয়া করি আল্লাহ্‌ যেন তাকে বেহেস্ত নসীব করেন। আমার জীবনের চলার প্রতিটি পদক্ষেপে মা’কে খুব মিস করি। মা যখন বেঁচে ছিলেন তখন অনেক দেরিতে শুটিং থেকে বাসায় ফেরা হতো আমার। তখন মনে মনে ভাবতাম সবাই রাতের খাবার খেয়ে ফেললেও আমার মা নিশ্চয়ই খাননি। ঠিকই বাসায় ফিরে দেখতাম মা আমার জন্য অপেক্ষা করছেন। আসলে মায়ের সম্পর্কে বলে শেষ করা যাবে না।

পূর্ণিমা

মায়ের গর্ভ থেকে জন্ম নেয়ায় আমি আজকের পূর্ণিমা। তাই মায়ের প্রতি অনেক শ্রদ্ধা, ভালোবাসা আর কৃতজ্ঞতা। মহান আল্লাহ্‌র কাছে দোয়া করি তিনি যেন আমার মা’কে সবসময় ভালো রাখেন, সুস্থ রাখেন। সেই মায়েরই মেয়ে আমি নিজেও একজন মা। তাই মায়ের কষ্টটা এখন খু্‌ব ভালোভাবে বুঝতে পারি। মায়ের কোনো তুলনা হয় না। না জেনে না বুঝে মা’কে অনেক কষ্ট দিয়েছি। কিন্তু আর কখনো মা’কে কষ্ট দিতে চাই না।

পপি

আজ আমার জীবনের অন্যরকম দিন। কারণ চলচ্চিত্রে আমার সাফল্যের জন্য আমার মা আজ ‘গরবিনী মা সম্মাননা’য় ভূষিত হতে যাচ্ছেন। তাই আজকের দিনটা আমার জীবনের স্মরণীয় একটি দিন হতে যাচ্ছে। আর আজকের দিনে বার বার শুধু বলতে চাই , আম্মু আমি তোমাকে অনেক অনেকে ভালোবাসি। কিন্তু তোমাকে তা বলে হয়ে উঠে না। তোমাকে নানান সময় অনেক কষ্ট দিয়েছি। ক্ষমা করে দিও।

জাকিয়া বারী মম

আম্মু আমার জীবনের শেষ্ঠ শিক্ষক। তিনি আমার আদর্শ। আমার আম্মু একজন অধ্যাপক। একজন মানুষ এতো পরিশ্রমী হয় তা আম্মুকে না দেখলে বিশ্বাস করা সম্ভব না। আমার অনেক কিছুই নেই হয়তো। কিন্তু আমার শিক্ষিত মা এবং শিক্ষিত একটি পরিবার আছে।

মেহজাবিন চৌধুরী

আম্মু প্রায়ই তার শরীরের নানান সমস্যা নিয়ে কথা বলেন। তার মাথাব্যথা করে, কোমর ব্যথা করে, ডায়াবেটিসের সমস্যা। এসব কথা যখন শুনি তখন মনে হয় নিজের শরীরটা কেটে যদি আম্মুকে দিয়ে দিতে পারতাম, আর তাতে যদি আম্মু পুরোপুরি সুস্থ থাকতেন আমি শান্তি পেতাম।

- Advertisement -