Home প্রযুক্তি বঙ্গবন্ধুর নামে অ্যাপ বানিয়ে প্রথম শ্রেণির ছাত্রী রাইশার চমক!

বঙ্গবন্ধুর নামে অ্যাপ বানিয়ে প্রথম শ্রেণির ছাত্রী রাইশার চমক!

- Advertisement -

রাইশা রহমান। পড়াশোনা করে উত্তরার প্রাইম ব্যাংক ইংলিশ মিডিয়াম স্কুলে। প্রথম শ্রেণিতে পড়াশোনা করা অবস্থাতেই সে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। তৈরি করেছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ নামের একটি অ্যাপ। যা ইতিমধ্যে প্লে স্টোরে রয়েছে। অ্যাপটি ওপেন করলেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বেজে উঠে। অ্যাপটিতে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানার মতো কিছু তথ্য।

জানা গেছে, রাইশা শেরপুর শহরের নবীনগর মহল্লার কামরুন্নাহার ও লুৎফর রহমান দম্পত্তির ৫ সন্তানের মধ্যে সবার ছোট। ছোটবেলা থেকেই কম্পিউটার নিয়ে খেলাধুলা করেছে রাইশা। এভাবেই সে মাত্র ৬ বছর বয়সে অ্যাপ তৈরি করে দেখিয়ে দিয়েছে। একইসঙ্গে একজন সেরা উদ্ভাবক হওয়ার আভাস দিয়েছে রাইশা। সোমবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে শিশু রাইশার পরিবার।

- Advertisement -

রাইশার মা কামরুন্নাহার জানান, মাত্র এক বছর বয়সে রাইশা কম্পিউটারের যে কোনো ভার্সনের উইন্ডোজ অপারেটর করতে পারত। বিভিন্ন গেম অনায়াসেই খেলতে পারত। তার প্রত্যাশা রাইশা বড় হয়ে কম্পিউটার প্রোগ্রামার হবে।

- Advertisement -