Home শিক্ষা ঢাবি সিনেটের সদস্য নূর-শোভন-সঞ্জিতসহ পাঁচজন

ঢাবি সিনেটের সদস্য নূর-শোভন-সঞ্জিতসহ পাঁচজন

- Advertisement -

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্য হলেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ডাকুস ভিপি নুরুল হক নূরসহ পাঁচ ছাত্রনেতা। শোভন ও নূর ছাড়াও ছাত্র প্রতিনিধি হিসেবে বাকি তিনজন সিনেট সদস্য হলেন ডাকসু ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ডাকুস জিএস গোলাম রাব্বানী, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস এবং ডাকসু সদস্য তিলোত্তমা শিকদার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে ডাকসু থেকে ৫ জন ছাত্র প্রতিনিধি হিসেবে প্রেরণ করার নিয়ম রয়েছে। ডাকসুর ২৫ জন সদস্য ও সম্পাদক মিলে তাদেরকে ডাকসুর পক্ষ থেকে সিনেট সদস্য বানানোর জন্য ভিসি বরাবর আবেদন করলে তা মঞ্জুর করা হয়।

- Advertisement -

সিনেট সদস্য হিসেবে মনোনীত করার চিঠি বৃহস্পতিবার বিকালে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে পাঠানো হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, আমাকে শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে সিনেট সদস্য মনোনীত করায় আমি ডাকসু নেতৃবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ধন্যবাদ জানাচ্ছি। সিনেটে আমি যথাযথ ভূমিকা পালন করবো।

সিনেট সদস্য হিসেবে মনোনীত হওয়া তিলোত্তমা শিকদার ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের ছাত্রী। তিনি বিপুল ভোটে ছাত্রলীগের প্যানেল থেকে ডাকসু সদস্য নির্বাচিত হয়েছেন। এছাড়া, তিনি এর আগে কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি এবং ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে উপ-অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

তিলোত্তমা শিকদার চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাকে ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্য মনোনীত করা হয়েছে। আজ বিকালে আমি চিঠি পেয়েছি।

তিনি বলেন, সিনেট সদস্য হিসেবে মনোনীত হওয়া আমারে কাছে অত্যন্ত সম্মানের। সিনেটের মূল কাজ হলো উপাচার্যের জন্য তিনজনের প্যানেল নির্বাচন এবং বাজেট পাস করা। এ দুটি বিষয়ে আমার পক্ষ থেকে সুচিন্তিত মতামত প্রদান করবো। পাশাপাশি আমি সিনেটে শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে তাদের পক্ষে কার্যকরী ও যথাযথ ভূমিকা পালনে সবসময় সচেষ্ট থাকবো।

সিনেটে ছাত্র প্রতিনিধিরা হিসেবে মনোনীত ৫ জন আগামী ২৬শে জুন প্রথমবারের মতো সিনেট অধিবেশনে যোগ দেবেন।

লেটেস্টবিডিনিউজ/এনপিবি

- Advertisement -