Home জেলার খবর পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাঙালি-চাইনিজ শ্রমিক সংঘর্ষ: চীনা শ্রমিক নিহত

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাঙালি-চাইনিজ শ্রমিক সংঘর্ষ: চীনা শ্রমিক নিহত

- Advertisement -

পটুয়াখালীতে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাঙালি ও চাইনিজ শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক চীনা শ্রমিক নিহত হয়েছে। এই ঘটনায় বিদ্যুৎ কেন্দ্রে সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে।

গতকাল মঙ্গলবার সাবিন্দ্র দাস নামের এক বাঙালি শ্রমিক নিহতের জেরে রাতে বাঙালি ও চীনা শ্রমিকদের মধ্যে এই সংঘর্ষ হয়। এতে ১০জন বাঙালি ও ৬ জন চীনা শ্রমিক আহত হয়। পরে, আহতদের বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসাধীন অবস্থায় মধ্যরাতে জ্যাং ইয়াং সং নামের এক চীনা শ্রমিক মারা যায়।

- Advertisement -

এদিকে, আহত পাঁচ চীনা শ্রমিককে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্কয়ার হাসপাতালে পাঠানো হয়েছে। চীনা শ্রমিকদের পক্ষ থেকে, সংঘর্ষ ও নিহতের ঘটনায় মামলা না করার প্রতিশ্রুতি দিয়ে মরদেহ হস্তান্তরের কথা জানানো হয়।

শ্রমিক মৃত্যুর ঘটনায় বিদ্যুৎ কেন্দ্রটিতে সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে। এছাড়া, বিদ্যুৎ কেন্দ্রের পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও র‌্যাব মোতায়ন করা হয়েছে। এ ঘটনায়, পরিস্থিতি পর্যবেক্ষণে আজ ঘটনাস্থল পরিদর্শনের কথা রয়েছে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর।

বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বলেন, ‘তাপবিদ্যুৎ কেন্দ্রের অবস্থা এখন স্বাভাবিক। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের সময় কয়েকজন বাঙালি শ্রমিক আহত হয়েছেন তারা বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সবকিছু মিলিয়ে এখন তাপবিদ্যুৎ কেন্দ্রের অবস্থা স্বাভাবিক রয়েছে।’

লেটেস্টবিডিনিউজ/এসকেবি

- Advertisement -