সদরঘাটে নৌকাডুবি: বাকি একজনের মরদেহ উদ্ধার

রাজধানীর সদরঘাটের বুড়িগঙ্গায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ বাকি একজনের মরদেহও আজ রবিবার সকালে উদ্ধার হয়েছে। ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী দল অভিযানে অংশ নেয়। এ নিয়ে নিখোঁজ হওয়া ছয়জনেরই মরদেহ উদ্ধার করল ফায়ার সার্ভিস।

বুড়িগঙ্গায় নৌকাডুবির ঘটনায় গতকাল শনিবার, দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, নৌ পুলিশ ও বিআইডব্লিউটিএ’র অভিযানিক দল। সকাল ৮টার দিকে আহসান মঞ্জিল জাদুঘর বরাবর নদী থেকে মাহি (৬) নামে একটি শিশুর মরদেহ পাওয়া যায়। এরপর দুপুরে দেলোয়ার (২৮) ও তার ছেলে জুনায়েদ (৬ মাস) এবং মাহির বোন মিম (৮) নামে আরও তিনজনের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে, শুক্রবার দুপুরের দিকে উদ্ধার অভিযানের প্রথম দিনে দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকায় নদী থেকে শাহজালালের বোন জামশেদার (২১) ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গেল বৃহস্পতিবার রাত ১০টার দিকে কামরাঙ্গীরচর থেকে পরিবারের ৭ সদস্যকে নিয়ে নৌকায় করে সদরঘাট যাচ্ছিলেন শাহজালাল মিয়া নামের এক ব্যক্তি। এ সময় একটি লঞ্চের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। দুর্ঘটনার পর লঞ্চটির পাখার আঘাতে দুই পা বিচ্ছিন্ন হওয়া একজনকে উদ্ধার করে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, এই নৌ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে বিআইডব্লিউটিএ।