Home জাতীয় মন্ত্রিসভার প্রথম বৈঠক ২১ জানুয়ারি

মন্ত্রিসভার প্রথম বৈঠক ২১ জানুয়ারি

- Advertisement -

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন নতুন সরকারের মন্ত্রিসভার প্রথম বৈঠক বসবে ২১ জানুয়ারি। ওইদিন সকাল দশটায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার ওই বৈঠক হবে। পরে সচিবালয়ে বৈঠকের বিষয়ে ব্রিফ করা হবে।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব (মন্ত্রিসভা বৈঠক অধিশাখা) মনিরা বেগম সোমবার ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

- Advertisement -

সাধারণত প্রতি সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠক হয়। এছাড়া প্রধানমন্ত্রী চাইলে যে কোনো দিন মন্ত্রিসভার বৈঠক ডাকতে পারেন।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নতুন মন্ত্রিসভা গঠনের পর আজ সোমবার বৈঠক করার সুযোগ থাকলেও প্রধানমন্ত্রীর ব্যস্ততার কারণে এদিন বৈঠক হয়নি। তাছাড়া অধিকাংশ মন্ত্রীই মন্ত্রিসভায় নতুন। তাদের কাজ বুঝে নেওয়ার জন্য একটু সময় দিতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শনের জন্য সময়সূচি নির্ধারণ করেছেন। বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিদর্শনে যাবেন। এরপর ধারাবাহিকভাবে তিনি বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন করবেন বলে সরকারের দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শেখ হাসিনা। ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রীকে নিয়ে তিনি নতুন সরকারের মন্ত্রিসভা সাজিয়েছেন।

গত ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮ আসনে নিরঙ্কুশ জয় পায়। তবে এবার মন্ত্রিসভায় জোট থেকে কোনো সদস্য রাখা হয়নি।

লেটেস্টবিডিনিউজ.কম/কেএস

- Advertisement -