সেই নবজাতককে দত্তক নিতে হাসপাতালে ভিড়

রাজধানীর শেরেবাংলা নগরে শিশু হাসপাতালের একটি টয়লেট থেকে ১ দিন বয়সের যে নবজাতকটিকে উদ্ধার করা হয়েছে, সেই শিশুটিকে দত্তক নিয়ে হাসপাতালে অনেকেই ভিড় করছেন। শিশুটিকে যে কেবিনে রয়েছে নিরাপত্তা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতোমধ্যে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। চিকিৎসক ও তদন্ত সংশ্লিষ্ট ছাড়া কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না। শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, হাসপাতালের একটি টয়লেট থেকে মঙ্গলবার ( ১৪ মে) সকালে ১ দিন বয়সের ওই নবজাতককে উদ্ধার করা হয়। পরে শিশুটিকে কেবিনে ভর্তি করা হয়। নবাজাতকটির বাবা-মাকে খুঁজতে ওই দিন রাতেই ডিসি-তেজগাঁও-ডিএমপি ফেসবুক পেজে ছবিসহ একটি পোস্ট দেওয়া হয়। এরপর থেকে অনেক ফোন আসছে পুলিশের কাছে।

তিনি জানান, ফোন করা ব্যক্তিরা শিশুটিকে দত্তক নেওয়ার জন্য জানিয়েছেন। অনেকে ফেসবুক পোস্টের নিচেই তাদের দত্তক নেয়ার জন্য নাম-ঠিকানা ও সিরিয়াল দিয়ে রাখছেন। কিন্তু শিশু আইনে আদালত যা সিদ্ধান্ত দেবে পুলিশ সেটা মেনে কাজ করবে পুলিশ।

ওসি বলেন, হাসপাতাল ও আশপাশের সিসি ক্যামেরা ভিডিও ফুটেজ দেখে শিশুটিকে কে বা কারা ফেলে গেছেন সেই রহস্য উদঘাটনের চেষ্টা করছে পুলিশ। যদি অভিভাবককে পাই তাহলে তাদের হাতে নবজাতককে তুলে দেব। তারপরও না পেলে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানানো হবে। এ ঘটনায় মঙ্গলবার রাতে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।